ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

হাইমচর উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মুহূর্তের প্রচারণায় ব্যস্ত

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১০ জানুয়ারি ২০২০  

চাঁদপুর জেলায় এ প্রথম ইভিএম পদ্ধতিতে ১৩ জানুয়ারি অনুষ্ঠিত হবে হাইমচর উপজেলা পরিষদ নির্বাচন। শেষ মুহূর্তের প্রচারণায় এখন ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। উপজেলার ভোটারদের কাছে ইভিএম নতুন হওয়ার কারণে নির্বাচন কমিশনের পক্ষ থেকে এখন মক ভোটিংয়ের মাধ্যমে ভোটারদের প্রশিক্ষণ দেয়া হচ্ছে। ৬টি ইউনিয়ন নিয়ে গঠিত এ উপজেলার ৩টি ইউনিয়নের অধিকাংশ এলাকা মেঘনা নদীর পশ্চিম পাড়ে। যার ফলে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন এলাকায় ইভিএমে ভোটগ্রহণের জন্যে আইনশৃঙ্খলা বাহিনী পূর্ব থেকেই কেন্দ্রগুলোর অবস্থান সম্পর্কে খোঁজখবর নিচ্ছেন।

হাইমচর উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, এ উপজেলা নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনীত চেয়ারম্যান প্রার্থী ১ জন, বিএনপি থেকে ১ জন ও স্বতন্ত্র ১ জন চেয়ারম্যান প্রার্থীসহ ৩ জন, ভাসই চেয়ারম্যান পদে ৮ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। উপজেলার ৬ ইউনিয়নে ভোটার সংখ্যা ৮০ হাজার ২৩৪ জন। পুরুষ ভোটার ৪১ হাজার ৪১৭ জন এবং নারী ভোটার ৩৮ হাজার ৮১৭ জন। ৩১টি ভোটকেন্দ্রের ২শ' কক্ষে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ হবে।

কথা হয় আলগী উত্তর ইউনিয়নের ভোটার সালামত উল্যাহ ও রহিম সর্দারের সাথে। তারা বলেন, ইভিএম পদ্ধতি নতুন হলেও মক ভোটিং করে আমাদের ভোট পদ্ধতি দেখানো হয়েছে। ভোটকেন্দ্রে যেতে কোনো ধরনের সমস্যা না হলে এ নির্বাচনে সকলেই তাদের ভোটাধিকার প্রয়োগ করতে হবে।

নতুন ভোটার জসিম উদ্দিন বলেন, আমি এ বছরই প্রথম ভোটার। আমাদের উপজেলার জন্যে যে প্রার্থী উন্নয়নমূলক কাজ করবে, বিগতদিনে যারা উন্নয়ন করেছে তাদেরকেই ভোট দিবো। আমাদের ভোটটি দেয়ার নিরাপত্তার বিষয়টি যাতে করে প্রশাসন নিশ্চিত করে।

নৌকা মার্কার চেয়ারম্যান প্রার্থী নূর হোসেন পাটওয়ারী বলেন, আমি বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান। গত ৫ বছরে আমি শিক্ষামন্ত্রীর নেতৃত্বে বহু উন্নয়ন কাজ করেছি। আমি মনে করবো উপজেলার উন্নয়নে ভোটাররা আবারো নৌকা মার্কাকে নির্বাচিত করবে। কারণ সরকারের উন্নয়নের কথাগুলো আমি সাধারণ ভোটারদের কাছে তুলে ধরেছি।

বিএনপির ধানের শীষ মার্কার চেয়ারম্যান প্রার্থী ইছাহাক খোকন বলেন, আমরা এই নির্বাচনে আমাদের নেত্রীর মুক্তির আন্দোলন হিসেবে অংশ নিয়েছি। নির্বাচনে সুষ্ঠু পরিবেশ থাকলে আমরা অবশ্যই নির্বাচিত হব। কারণ এই উপজেলায় প্রায় ৬০% ধানের শীষের ভোট রয়েছে।

আনারাস মার্কার স্বতন্ত্র প্রার্থী ও পদ স্থগিত উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোতালেব জমাদার বলেন, আমি আওয়ামী লীগের নেতা-কর্মীদের অনুরোধে নির্বাচনে প্রার্থী হয়েছি। ইতোমধ্যে আমার নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা হয়েছে। নির্বাচনের পরিবেশ ভালো থাকলে এবং আইনশৃঙ্খলা বাহিনী নিরাপত্তা দিলে আমি জয়ী হবো।

হাইমচর উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ রিপন হোসেন বলেন, ইভিএম পদ্ধতি ভোটারদের কাছে নতুন হওয়ার কারণে আমরা মাসের শুরু থেকে প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসার হিসেবে দায়িত্বপালনকারী সকলকে প্রশিক্ষণ দিয়েছি। ১১ জানুয়ারি একযোগে উপজেলার ৩১ কেন্দ্রে মক ভোটিং হবে। এর জন্য উপজেলায় প্রচার প্রচারণা ও মাইকিং করা হয়েছে। যে কোনো ভোটার এইদিন এসে ইভিএমে ভোট প্রদান পদ্ধতি শিখতে পারবে।

চাঁদপুর জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ হেলাল উদ্দিন জানান, ভোটগ্রহণের দিন ৩ প্লাটুন বিজিবি, ২ প্লাটুন কোস্টগার্ড, পর্যাপ্ত র‌্যাব, পুলিশ, আনসার সদস্য নিয়োজিত থাকবে নিরাপত্তায়। অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য আমরা সকল ধরনের প্রস্তুতি গ্রহণ করেছি।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর