ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

হাইমচরকে হারিয়ে ফাইনালে মতলব উত্তর

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১৩ ডিসেম্বর ২০১৯  

চাঁদপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত হলো অষ্টাদশ জেলা প্রশাসক কাপ ফুটবল টুর্নামেন্টের দ্বিতীয় সেমি-ফাইনাল খেলা। এতে প্রতিপক্ষকে ৩-০ গোলে হারানোর পর ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করলো মতলব উত্তর উপজেলা।

দুদলের মধ্যে হাইমচর দল একেবারে সাদামাটা দল গঠন করে মাঠে নামে। অপরদিকে টুর্নামেন্টের ফেভারিট দল মতলব উত্তর উপজেলা বিদেশী খেলোয়াড় ও স্থানীয় ভালো খেলোয়াড়দের নিয়ে খেলতে নামে। খেলা শেষে মাঠে উপস্থিত ক্রীড়া সাংবাদিকদের জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান জানান, ইনশাআল্লাহ আগামী ৩১ ডিসেম্বর চাঁদপুর স্টেডিয়ামে অষ্টাদশ জেলা প্রশাসক কাপ ফুটবলের ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। বছরের শেষ দিনের ওই খেলার শুরুতে এবং শেষে ক্রীড়ামোদী দর্শকদের জন্য আয়োজন করা হবে সাংস্কৃতিক অনুষ্ঠান। ওই অনুষ্ঠানে গান গাইবেন ঢাকা ও চাঁদপুরের জনপ্রিয় শিল্পীরা। আর সেই ফাইনালে মুখোমুখি হবে চাঁদপুর সদর উপজেলা ও মতলব উত্তর উপজেলা ক্রীড়া সংস্থা।

এবারের অষ্টাদশ জেলা প্রশাসক ফুটবল টুর্নামেন্টে অংশ নেয় চাঁদপুর সদর উপজেলাসহ ৮ উপজেলা। টুর্নামেন্টের প্রথম রাউন্ড থেকে সেমি-ফাইনাল পর্যন্ত যে ৬টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে প্রত্যেকটি খেলা হয়েছে নকআউট পদ্ধতির। জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে গতকাল বৃহস্পতিবার বিকেল তিনটায় দ্বিতীয় সেমি-ফাইনাল খেলায় মুখোমুখি হয় হাইমচর উপজেলা ও মতলব উত্তর উপজেলা ক্রীড়া সংস্থার ফুটবল দল। খেলার শুরু থেকেই দেখা গেছে যে, হাইমচর উপজেলা দল একেবারে সাদামাটা দল গঠন করে সেমি-ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে খেলতে নামে। মতলব উত্তর উপজেলা বারবার হাইমচর উপজেলাকে আক্রমণ করে। ১৪ মিনিটের সময় মতলব উত্তরের ৮ নম্বর জার্সি পরিহিত শাহিন অনেকটা মাঝমাঠ থেকে আচমকা শট করে দলের পক্ষে প্রথম গোল করেন। এর কিছুক্ষণ পরেই মতলব উত্তরের ১০ নম্বর জার্সি পরিহিত খেলোয়াড় আল-আমিন আরেকটি গোল করে দলকে এগিয়ে নিয়ে যান ২-০ গোলে। প্রথমার্ধের খেলা ২-০ গোলে শেষ হয়।

বিরতি শেষে আবার দু'দল নামে মাঠে খেলতে। হইমচরের স্থানীয় যে ক'জন খেলোয়াড় অংশ নিয়েছিল তারা বেশ ক'বার আক্রমণ করার চেষ্টা করেন। কিন্তু মতলব উত্তরে রক্ষণভাগটা এতটাই শক্তিশালী ছিল যে তাদের কাছে গিয়ে তারা পাত্তা পাননি। রেফারির শেষ বাঁশি বাজার ৬ মিনিট আগে মতলব উত্তরের ৯ নম্বর জার্সি পরিহিত খেলোয়াড় হাফিজ গোল করে দলকে ৩-০ গোলে এগিয়ে নিয়ে যান।

খেলা শেষ হওয়ার কিছুক্ষণ আগে মাঠে একটি গুঞ্জন সৃষ্টি হয়। তা হলো, মতলব উত্তর উপজেলার ১০ নম্বর জার্সি পরিহিত যে খেলোয়াড় হাইমচরের সাথে দ্বিতীয় সেমি-ফাইনাল খেলায় অংশ নেয়, সে খেলোয়াড়টি নাকি হাইমচর উপজেলার হয়ে প্রথম রাউন্ডের ম্যাচ খেলে। তবে লোকমুখে শোনা গেলো, হাইমচরে দায়িত্বরত যারা ছিলেন তারা এ বিষয়ে কোনো কথাই বলেননি। মতলব উত্তর উপজেলার হয়ে ১০ নম্বর জার্সি পরিহিত খেলোয়াড়ের বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে আলাপকালে তিনি বলেন, কই আমিতো এই বিষয়টি সম্বন্ধে কিছুই জানি না। মতলব উত্তরের দায়িত্বরত কর্মকর্তা ও সাবেক ফুটবলার আজাদকে এই বিষয়টি সম্বন্ধে জানতে চাইলে তিনি বিষয়টি এড়িয়ে যান।

গতকালকের দ্বিতীয় সেমি-ফাইনাল খেলায় অংশ নেয়া খেলোয়াড়রা হলেন : মতলব উত্তর উপজেলা : শাহেনশাহ, বিজয়, সানডে, আলমগীর, সোহেল, শংকর, শাহিন, হাফিজ, আব্বাস, সানি ও আল-আমিন।

হাইমচর উপজেলা : রিয়াজ, আল-আমিন, সাইফ, জসিম, আল-আমিন মুন্সি, টুটুল, জুয়েল, মিল্লাত, শান্ত, আব্দুর রহমান ও সিয়াম।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর