ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

হাইমচরের চরভৈরবীতে মেঘনার ভয়াবহ ভাঙ্গন বাঁধ হুমকির মুখে

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১১ জুলাই ২০১৯  

হাইমচর উপজেলার ৬নং চরভৈরবী ইউনিয়নের আমতলি এলাকায়, মেঘনার ভয়াবহ ভাঙ্গন দেখা দিয়েছে। মেঘনার আকস্মিক ভাঙ্গনে মসজিদ, ব্যবসা প্রতিষ্ঠানসহ নদীর পাড় সংলগ্ন বসতভিটা এবং ভাঙ্গন রক্ষাবাঁধ রয়েছে হুমকির মুখে।

মেঘনার ভাঙ্গনের সংবাদ পেয়ে বুধবার সকাল ৮টায়, চাঁদপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ আবু রায়হান, উপজেলা পরিষদ চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী ও উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌসী বেগম নদী ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করেন। মসজিদসহ বাঁধ রক্ষায় তাৎক্ষণিকভাবে জরুরি ভিত্তিতে ভাঙ্গন কবলিত স্থানে জিও ব্যাগ ফেলা হয়।

স্থানীয়দের উদ্দেশ্যে পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ আবু রায়হান বলেন, আপনাদের সেবা করাই আমাদের কাজ। আপনাদের বসতভিটা, মসজিদ, জায়গা-জমিন নদীর ভাঙ্গনে বিলীন হয়ে যাবে, তা আমরা হতে দিতে পারি না। আমি সংবাদ পাওয়ার সাথে সাথে ঘটনাস্থলে চলে এসেছি। খুব দ্রুত জিও ব্যাগের মাধ্যমে নদী ভাঙ্গন থেকে আপনাদের এই এলাকাকে রক্ষা করার চেষ্টা করবো। খুব সহসাই ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে যোগযোগ করে স্থায়ীভাবে নদী ভাঙ্গন রোধ করা হবে।

উপজেলা পরিষদ চেয়ারমান নূর হোসেন পাটওয়ারী বলেন, আমি গতকাল রাতে নদী ভাঙ্গনের সংবাদটি পেয়েছি। রাতেই পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের সাথে আলাপ করে আজ সকালে ঘটনাস্থলে এসেছি। যতদিন জননেত্রী শেখ হাসিনা সরকার ক্ষমতায় থাকবে, যতদিন ডাঃ দীপু মনি এমপি থাকবেন ততদিন হাইমচরে সর্বনাশা মেঘনায় আর কেউ বসতভিটা হারাবেন না ইনশাআল্লাহ।
উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌসী বেগম বলেন, ভাঙ্গনকৃত এলাকাটি আমি পরিদর্শন করেছি। পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের অতি দ্রুত পদক্ষেপ গ্রহণের জন্যে নির্দেশনা দিয়েছি।

ইউপি চেয়ারম্যান আহমেদ আলী মাস্টার জানান, গত ক'দিন ধরে হঠাৎ করে আমার এলাকায় মেঘনার ভয়াবহ ভাঙ্গন দেখা দিয়েছে। এতে করে সরকারের স্থায়ী প্রকল্প ভাঙ্গন রক্ষা বাঁধ চরম হুমকির মুখে রয়েছে। আর একদিন অতিবাহিত হলে স্থানীয় মসজিদটি নদীর গর্ভে বিলীন হয়ে যেতো। আমি উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসারকে বিষয়টি জানালে কর্মকর্তাদের সাথে নিয়ে এসে তাৎক্ষণিক পাউবোর জিও ব্যাগ ফেলে মসজিদটি রক্ষা করেন।

পরে চরভৈরবী ইউনিয়নের জালিয়ার চরে নদী ভাঙ্গনকৃত এলাকা পরিদর্শন করেন পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু রায়হান, উপ-সহকারী প্রকৌশলী জাহাঙ্গীর হোসেন ও উপজেলা পরিষদ চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর