ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

হাজীগঞ্জকে ভিক্ষুকমুক্ত দেখতে সকলের সার্বিক সহযোগিতা কামনা

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ৩ নভেম্বর ২০১৯  

উন্নয়নশীল রাষ্ট্র হিসাবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মূল লক্ষ হচ্ছে কর্মস্থানের মাধ্যমে দেশকে এগিয়ে নেওয়া । সেই লক্ষে প্রধান মন্ত্রী শেখ হাসিনা একান্ত ভাবে নিজ দপ্তর ও স্ব স্ব জেলা উপজেলার সার্বিক সহযোগিতার মাধ্যমে দেশ থেকে ভিক্ষাবৃত্তি তুলে নেয়া। ইতিপূর্বে দেশের একটি জেলার পর চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলায় গত ৩১ অক্টোবর ভিক্ষুকমুক্ত ঘোষণা করা হয়। 

শনিবার হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কার্যালয়ে স্থানীয় সাংবাদিকদের সাথে মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তম এমপি সংক্ষিপ্ত মত-বিনিময় সভায় বলেন, ভিক্ষুকমুক্ত ঘোষণার মাধ্যমে ইতিমধ্যে দেশে একটি নজির সৃষ্টি করেছে হাজীগঞ্জ উপজেলা। আর তাই এ উপজেলাকে ভিক্ষুকমুক্ত দেখতে সকলের সার্বিক সহযোগিতা কামনা করছি। আমরা যদি নিজেরা সচেতন হই, বিশেষ করে হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী, পথচারী ও সচেতন জনগন ভিক্ষুকদের ভিক্ষা ভিত্তি না দিয়ে বরং কর্মস্থানের পথ দেখিয়ে দেই, তাহলে এ উপজেলায় আর কোন ভিক্ষুক ভিক্ষা করবে না। সাংবাদিকদের লেখা লেখির মাধ্যমে এ উপজেলায় ইতিপূর্বে অনেক ভাল কাজে সহযোগিতা ছিল আর তা যেন আগামিতেও যেন জনসচেতনাতামূলক কাজে অব্যাহত থাকে এ সু-দৃষ্টি কামনা করছি।

উল্লেখ্য, গত ৩১ অক্টোবর জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান পৌরসভার ভিক্ষুকদের পুনবার্সনের উপকরণ বিতরণ শেষে পুরো উপজেলাকে ভিক্ষুকমুক্ত ঘোষণা করেন। তার মধ্যদিয়ে চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলাকে প্রথম ভিক্ষকমুক্ত ঘোষণা করা হলো।

হাজীগঞ্জ উপজেলার সরকারি-বেসরকারি কর্মকর্তা-কর্মচারীদের এক দিনের বেতনের টাকা ও সরকারের বিশেষ অর্থায়নে উপজেলার ১২টি ইউনিয়ন ও ১টি পৌরসভার ভিক্ষুকদের পুনর্বাসন শেষে এ উপজেলাকে ভিক্ষুকমুক্ত ঘোষণা করা হয়। এর পূর্বে উপজেলার রাজারগাঁও ইউনিয়নকে ভিক্ষুকমুক্ত ঘোষণার মাধ্যমে ভিক্ষুকমুক্ত উপজেলার কার্যক্রম উদ্বোধন করেন চাঁদপুর-৫ আসনের সংসদ সদস্য, সাবেক স্বারাষ্ট্রমন্ত্রী, মুক্তিযুদ্ধের ১নং সেক্টর কমান্ডার মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর