ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

হাজীগঞ্জে জাতীয় সমবায় দিবস এর সভা

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ৩ নভেম্বর ২০১৯  

হাজীগঞ্জে ৪৮তম জাতীয় সমবায় দিবস ২০১৯ এর র‌্যালি, আলোচনা সভা ও ক্রেস্ট বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি চাঁদপুর -৫ নির্বাচনীয় এলকার সাংসদ মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তম বলেন, জাতীর জনক বঙ্গবন্ধুর মূল লক্ষ্যই ছিল সমবায়ের মাধ্যমে এ দেশকে এগিয়ে নেওয়া। কিন্তু দুঃখের বিষয় হলো, জাতির পিতার সেই স্বপ্নকে আমরা কাগজে কলমে ধরে রাখলেও সমবায়কে রাষ্ট্রিয় ভাবে সু-প্রতিষ্ঠিত করতে পারিনি। এর কারন হলো, আমরা প্রতিনিয়ত কোন না কোন নতুন সমস্যা নিয়ে দৈনন্দিন চিন্তা চেতনায় বৈশ্বিক বা রাষ্ট্রিয় সমস্যা গুলো নিয়ে চিন্তা ভাবনা করি।

সঠিক লক্ষ্য স্থির করে দেশকে সমবায়ের মাধ্যমে বিভিন্ন এলাকার উপযোগী সুবিধা এবং অসুবিধা গুলো নির্নয় করে আমরা সকলে মিলে যদি সমবায়ের কার্যক্রের মাধ্যমে আমাদের বৃহৎ জনবলকে কর্ম উপযোগী করতাম তা হলে দেশ আজ আরো উন্নত হতো। সমবায়ের মাধ্যমে ১৯১৭ সালে রাশিয়া বিদ্রোহের পর ঘুরে দাড়িয়েছে। চীন আজকের অর্থনীতিতে প্রতিষ্ঠিত হওয়ার মূল ভিত্তি এই সমবায়। ভারতবর্ষও আজ সমবায়ের মাধ্যমে অর্থনৈতিক ভাবে প্রতিষ্ঠিত হয়েছে।

৭০ ভাগ লোন বিভিন্ন সমবায়ীকে দিয়ে রাষ্ট্রীয় ভাবে তার তত্ত¡াবধান করে বৃহত রাষ্ট্রের এত জনবলের কর্মসংস্থানের ব্যবস্থা করেছে প্রতিটি প্রদেশের সুবিধা ও অসুবিধা নির্নয় করে। তাই আমি মনে করি আমরা যারা আছি এবং আমার এ হাজীগঞ্জ শাহরাস্তি নির্বাচনী এলাকার প্রতিটি গ্রাম গঞ্জে যদি যুগোপযোগী সুবিধা অসুবিধা নির্নয় করে যদি সমবায়ের মাধ্যমে দীর্ঘ মেয়াদী পরিকল্পনা করে প্রতিটি ইউনিয়ন পর্যায়ে একএকটি পাইলট প্রকল্পের সিদ্ধান্ত নেই, তা হলে এই দু উপজেলা আরো উন্নত কর্মক্ষম জনশ্রম এর মাধ্যমে অর্থ নৈতিক ভাবে আরো স্বচ্ছল ও মডেল উপজেলা হিসেবে বাংলাদেশে নাম করবে। আপনারা যারা সমবায়ের কর্মকর্তা ও সমবায়ী আছেন, তারা বিভিন্ন এলাকায় গিয়ে সুবিধা নির্নয় করে পরিকল্পনা করুন এবং অসুবিধা গুলো নির্নয় করে ঐ এলাকার সুবিধা মতো কোন প্রকল্প বের করে তার কার্যক্রম শুরু করুন। 

উপজেলা ই-সেন্টারে আয়োজিত সমবায় দিবসের আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী মো. মাঈনুদ্দিন, পৌর মেয়র আ.স.ম মাহবুব উল আলম লিপন, উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির সভাপতি আবুল কালাম আজাদ, সমবায়ী যুবধারা বহুমুখী সমবায় সমিতি লি. এর সভাপতি জুলহাস মিয়া।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা সমবায় কর্মকর্তা মো. গোলামুর রহমান। অনুষ্ঠান পরিচালনা করেন সমবায় কর্মকর্তা রকি সাহা।

এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, থানার অফিসার ইনচার্জ মো. আলমগীর হোসেন রনি, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ¦ হেলাল উদ্দিন মিয়াজী, জেলা আওয়ামীলীগের কোষাধক্ষ্য আহছান হাবীব অরুন, জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক হাজী জসিম উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম ফারুক মুরাদ, মহিলা ভাইস চেয়ারম্যান মির্জা শিউলি আক্তার মিলী, শহর যুবলীগের সাধারণ সম্পাদক সৈয়দ আহমেদ খসরু, ইউপি চেয়ারম্যান আলহাজ¦ আব্দুল হাদী,মাহফুজুর রহমান ইউসুফ পাটওয়ারী, মানিক প্রধানিয়া, উপজেলা সাবেক যুবলীগের সভাপতি জহিরুল ইসলাম মামুন, পৌর যুবলীগের আহবায়ক ও হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক হায়দার পারভেজ সুজন, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক জাকির হোসেন সোহেল, উপজেলা ছাত্রলীগের সভাপতি এবায়েদুর রহমান খোকন, সাধারন সম্পাদক আবু ইউসুফ মোহন, পৌর ছাত্রলীগের সাধারন সম্পাদক মেহেদী হাছান রাব্বিসহ উপজেলা বিভিন্ন স্তরের নেতাকর্মীগণ।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর