ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

হাজীগঞ্জে পাকা সড়কসহ শিক্ষা প্রতিষ্ঠানের একাডেমিক ভবন উদ্বোধন

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১৬ ফেব্রুয়ারি ২০২০  

হাজীগঞ্জ-শাহরাস্তি এলাকার মানুষ আমাকে ভালোবাসে এটাই আমার কাজের সফলতা। রাস্তা দিয়ে আমরা যাওয়ার সময় সড়কের পাশের বাড়ির নারী-পুরুষ সবাই আমাদের সাথে দেখা করার জন্যে চলে আসে। এটা জনগণের ভালোবাসার বহিঃপ্রকাশ। আমরা প্রতিহিংসার রাজনীতি করি না। আমাদের দ্বারা বিরোধীদলসহ কেউ ক্ষতিগ্রস্ত হয়েছে এটা কেউ বলতে পারবে না। আমৃত্যু জনগণের এমন ভালোবাসা যাতে পেতে পারি সেই কাজ করে যেতে চাই। গত শনিবার হাজীগঞ্জের বিভিন্ন এলাকায় উন্নয়ন কাজের উদ্বোধনের অংশ হিসেবে ধড্ডা মোয়াজ্জেম হোসেন চৌধুরী ডিগ্রি কলেজের ৪ তলা একাডেমিক ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকার সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি।

নিজের পরিবারের বিষয়ে স্মৃতিচারণ করতে গিয়ে মুক্তিযুদ্ধের জীবন্ত এ কিংবদন্তি বলেন, মূলত জাতির জনকের সাথে আমাদের পরিবারের সম্পর্ক হয় ১৯৫২ সাল থেকে। সেই সময় আমার বাবা গোপালগঞ্জের শিক্ষা অফিসার ছিলেন। ঠিক সেই সময়টাতে আমরা আমাদের স্কুলের (গোপালগঞ্জে) পক্ষ থেকে জাতির জনককে ফুল দিয়ে শুভেচ্ছা জানাতে গেলে তাঁর সাথে আমার পরিবারের যোগাযোগ বাড়ে। আবার স্বাধীনতা যুদ্ধের পর পর আমার বাবা ঢাকা জেলা শিক্ষা অফিসারের দায়িত্বে ছিলেন। ঐ সময় আমার বাবার চাকুরির স্বাভাবিক মেয়াদ শেষ হয়ে গেলে জাতির জনক বঙ্গবন্ধু আমার বাবাকে ১ বছরের জন্যে চাকুরির মেয়াদ বাড়িয়ে দিয়ে দিয়েছেন।

ধড্ডা এলাকার স্মৃতিচারণ করতে গিয়ে সদ্য বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত এই নেতা বলেন, স্বাধীনতা যুদ্ধে আমি যখন সেক্টর কমান্ডার তখন আমার পরিবার পরিজনকে পাকিস্তানী আর্মি বিভিন্নভাবে খুঁজতে থাকে। এক পর্যায়ে এই ধড্ডা এলাকার আমার এক আত্মীয়ের বাড়িতে আমার পরিবার পরিজন বেশ কিছুদিন থেকেছে। এই স্মৃতি আমি কখনো ভুলবো না। অনেক সময় শাহরাস্তির নাওড়ার মতো হাজীগঞ্জের এই ধড্ডাকে নিজের গ্রাম মনে হয়।

নিজ নির্বাচনী এলাকা ও জাতীয় বিষয়ে মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি বলেন, শুধুমাত্র অবকাঠামোগত উন্নয়ন নয়, দেশের সকল সেক্টরে এবং সার্বিক উন্নয়নে কাজ করছে সরকার। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন অনুযায়ী ৪১ সালের মধ্যে উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশে উন্নীত হবো আমরা। ইতিমধ্যে আমরা মধ্যম আয়ের দেশের দ্বারপ্রান্তে। যার কারণে অনুন্নত ও উন্নয়নশীল বিশ্বের দেশগুলো বাংলাদেশকে রোল মডেল হিসেবে দেখছে। এই হাজীগঞ্জ-শাহরাস্তিতে স্বাধীনতার চার দশকে যে উন্নয়ন হয়েছে, গত এক দশকে তার চেয়ে বেশি উন্নয়ন হয়েছে। উন্নয়নের এ ধারা অব্যাহত থাকবে। আজ এবং আগামী দিনের প্রজন্মই উন্নত বাংলাদেশের কা-ারী হবে। তাই সমৃদ্ধ দেশের নেতৃত্ব প্রদানে এবং প্রতিযোগিতামূলক বিশ্বে টিকে থাকার জন্য তাদেরকে যোগ্য ও দক্ষ নাগরিক হিসেবে গড়ে উঠতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাবেক সদস্য অধ্যাপক একেএম ফজলুল হক। ধড্ডা মোয়াজ্জেম হোসেন চৌধুরী ডিগ্রি কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি অ্যাডঃ আহসান হাবিবের সভাপ্রধানে ও সহকারী অধ্যাপক এবারেত উল্যাহ্ মিয়া, মোঃ আহজাদ হোসেন, মোঃ জাহাঙ্গীর হোসেন ও মোঃ মাসুদ আলমের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন অধ্যক্ষ মোঃ জামাল উদ্দিন, ইউপি চেয়ারম্যান আলহাজ্ব জাকির হোসেন লিটু, কলেজের বিদ্যোৎসাহী সদস্য মোঃ আব্দুস সালাম প্রমুখ।

অনুষ্ঠানগুলোতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাবেক সদস্য অধ্যাপক একেএম ফজলুল হক, হাজীগঞ্জ পৌরসভার মেয়র আসম মাহবুব-উল আলম লিপন, শাহরাস্তি পৌরসভার মেয়র হাজী আব্দুল লতিফ, হাজীগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক আবদুর রশিদ মজুমদার, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ রোটাঃ আহসান হাবিব অরুণ, জেলা পরিষদের সদস্য হাজী জসিম উদ্দিন, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক হুমায়ুন কবির লিটন প্রমুখ।

হাটিলা টঙ্গিরপাড় ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাফাজ্জল হোসেনের সভাপ্রধানে ও ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক রাছেল মজুমদারের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে স্থানীয়দের মধ্যে বক্তব্য রাখেন স্থানীয় ইউপি চেয়ারম্যান জলিলুর রহমান মির্জা দুলাল, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তফা কামাল মজুমদার, ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক শাখাওয়াত হোসেন পাটওয়ারী প্রমুখ।

ধড্ডা পপুলার উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি অধ্যাপক একেএম ফজলুল হকের সভাপ্রধানে ও প্রধান শিক্ষক জ্যোৎস্না আক্তারের সঞ্চালনায় ৪ তলা একাডেমিক ভবনের উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথি ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

প্যারাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নবনির্মিত দ্বিতল ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি। রামপুর বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক রোটাঃ এসএম মানিকের সভাপ্রধানে এবং হাবিবুর রহমান লিটন ও শ্যামল চন্দ্র শীলের যৌথ সঞ্চালনায় বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা স্বপন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মোতালেবসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানগুলোতে ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হাদী ও মানিক হোসেন প্রধানীয়া, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব মোঃ সেলিম মিয়া, কোষাধ্যক্ষ আলহাজ্ব আসফাকুল আলম চৌধুরী, অধ্যাপাক স্বপন কুমার পাল, উপজেলা যুবলীগের আহ্বায়ক মাসুদ ইকবাল, পৌর যুবলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক তাজুল ইসলাম, যুবলীগ নেতা নাহিদুল ইসলাম সোহেল, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাছান রাব্বী, ছাত্রলীগ নেতা হান্নান গাজীসহ উপজেলা, পৌর ও বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এ দিন এছাড়াও মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি হাটিলা ইউনিয়ন উচ্চ বিদ্যালয়, ধড্ডা পপুলার উচ্চ বিদ্যালয়, প্যারাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একাডেমিক ভবন এবং উয়ারুক স্টেশন বাজার থেকে হাটিলা পূর্ব ইউনিয়ন পরিষদ সড়কের উদ্বোধন করেন।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর