ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

হাজীগঞ্জে ‘প্রতিজ্ঞা বন্ধু মহলের’ জীবানুনাশক স্প্রে

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১১ এপ্রিল ২০২০  

করোনাভাইরাসের হাত থেকে রক্ষা পেতে হাজীগঞ্জে প্রতিজ্ঞা বন্ধু মহলের উদ্যোগে জীবানুনাশক স্প্রে ও সচেতনতা বৃদ্ধির জন্য প্রচার অভিযান করা হয়েছে।শুক্রবার বিকালে ঠিকাদারি প্রতিষ্ঠান ওকে এন্টারপ্রাইজের চেয়ারম্যান ও সমাজসেবক কাউছার হামিদের নেতৃত্বে হাজীগঞ্জ বাজারের প্রধান সড়ক, বিভিন্ন স্থাপনা, যানবাহন, রাস্তাঘাট, অলিগলি ও বেশ কয়েকটি মসজিদে জীবানুনাশক স্প্রে করা হয়।

এ সময় উপিস্থত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) আফজাল হোসেন, অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর হোসেন রনি, পুলিশ পরিদর্শক (তদন্ত) আব্দুর রশিদ, ডিরেক্টর আমান উল্লাহ আমান, হাজীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মো. কামাল হোসেন, সাধারণ সম্পাদক এনায়েত মজুমদার, প্রচার সম্পাদক সাইফুল ইসলাম সিফাত, গণমাধ্যমকর্মী মো. মজিবুর রহমান রনি সহ প্রতিজ্ঞা বন্ধু মহলের সদস্য প্রমুখ।

এছাড়া তাদের উদ্যোগে গণসচেতনতা বৃদ্ধির লক্ষে সড়কে বিনামূল্যে মাস্ক ও হ্যান্ডগ্লাভস সুবিধাবঞ্চিত সকলকে পরিয়ে দেন।। করোনা পরিস্থিতিতে সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়ে সচেতন করতে বিভিন্ন কার্যক্রম অব্যাহত রেখেছেন তারা।

ঠিকাদারি প্রতিষ্ঠান ওকে এন্টারপ্রাইজের চেয়ারম্যান ও সমাজসেবক কাউছার হামিদ বলেন, দেশে করোনা পরিস্থিতি মোকাবেলায় প্রতিজ্ঞা বন্ধু মহলের পক্ষ থেকে এলাকার মানুষকে সচেতন করতে আমারা এ আয়োজন করেছি।

হাজীগঞ্জের প্রধান সড়ক, পৌর শহরের বিভিন্ন ওয়ার্ডের সড়ককে জীবানুমুক্ত করার জন্য আমরা সাডে ১২ হাজার লিটার ট্যাংকের গাড়ি দিয়ে জীবানুনাশক স্প্রে করছি। দেশের পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত আমাদের এই প্রচেষ্টা অব্যাহত থাকবে।

কাউছার হামিদ বলেন, আমরা এখন একটি কঠিন পরিস্থিতির মুখোমুখি। একদিকে করোনা মোকাবেলা, অন্যদিকে অসহায় কর্মহীনদের খাদ্য সহায়তা দিয়ে বাঁচিয়ে রাখা কঠিন চ্যালেঞ্জ হয়ে পড়েছে। সরকারের একার পক্ষে এটি সম্ভব নয়। তিনি বলেন, এখন দলমত নির্বিশেষে সব বিত্তবানকে এ অসহায়দের পাশে দাঁড়াতে হবে। তিনি এও বলেন, পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত তার পক্ষ থেকে এ কার্যক্রম অব্যাহত থাকবে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর