ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

হাজীগঞ্জে সম্পত্তি দখলের অভিযোগ!

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ৫ মার্চ ২০২০  

ব্যক্তি মালিকানাধীন ভূমির সীমানা দেয়াল ভাংচুর করে ইট ও গাছ কেটে নিয়ে সম্পত্তি দখলের অভিযোগ উঠেছে। সোমবার দুপুরে ওই সম্পত্তির মালিক মনোয়ারা বেগমের স্বামী মোঃ বিল্লাল হোসেন এমন অভিযোগ করেন। গত সোমবার পৌরসভাধীন ৬নং ওয়ার্ড মকিমাবাদ গ্রামে এ ঘটনা ঘটে। মনোয়ারা বেগম কচুয়া উপজেলার পূর্ব কালচোঁ গ্রামের মৃত আলহাজ্ব আব্দুল লতিফের মেয়ে। মনোয়ারা বেগম স্বামীর সূত্রে উক্ত সম্পত্তির মালিকানা লাভ করেন বলে দাবি করেন।

মনোয়ারার স্বামী বিল্লাল হোসেন জানান, মকিমাবাদ মৌজার বিএস ১১১৪ দাগের ১৯শতাংশের অন্দরে (বাড়ি) সাড়ে চার শতাংশ ভূমি তার স্ত্রী মনোয়ারা বেগমকে দান করেন। যার ৩ শতাংশের দাতা হলেন, হাজীগঞ্জ উপজেলার ধড্ডা গ্রামের মৃত আলহাজ্ব আব্দুল লতিফের ছেলে মোঃ কামাল হোসেন ও মোঃ সাইফুল ইসলাম সেলিম। দলিল নং- ৯৭১ (তাং-৬/২/২০২০ইং) অপর দেড় শতাংশের দাতা হলেন একই গ্রামের মৃত ফারুকে আজমের স্ত্রী হোসনে আরা বেগম, মেয়ে নূরজাহান আক্তার জেরিন, জান্নাতুল ফেরদাউস ও ছেলে নূর মোহাম্মদ জিহাদ। দলিল নং- ১৪০৯ (তাং- ২০/২/২০২০খ্রিঃ)।

বিল্লাল হোসেন অভিযোগ করে বলেন, সোমবার সকালে স্থানীয় মকিমাবাদ গ্রামের মনজিল হোসেন মজুমদার নামের একজন অন্যান্য লোকজনকে সাথে নিয়ে উল্লেখিত ভূমির দেয়াল ভাংচুর করে ইট ও গাছ কেটে নিয়ে যায় এবং ভূমি দখলের উদ্দেশ্যে ঘর নির্মাণ করার জন্যে বেশ কয়েকটি বাঁশ দাঁড় করিয়ে রাখেন।

ভূমি দাতাদের একজন সাইফুল ইসলাম উল্লেখিত ভূমি বিক্রি করার উদ্দেশ্যে পৌর এলাকার মনজিল হোসেনের সাথে ২০১৮ সালের ১৬ জুলাই একটি বায়নাপত্র করেন। কিন্তু নির্দিষ্ট সময়ে বায়নার শর্ত অনুযায়ী বাকি টাকা পরিশোধ না করায়, ওই বায়নাপত্রের মেয়াদ ওই বছরের ১৬ অক্টোবর শেষ হয়ে যায়। পরবর্তীতে উভয় পক্ষের আলোচনার ভিত্তিতে ২০১৯ সালের ১৫ জানুয়ারি পর্যন্ত মেয়াদ বৃদ্ধি করা হয়। কিন্তু বৃদ্ধিকৃত মেয়াদের মধ্যেও বাকি টাকা পরিশোধ না করায় শর্ত অনুযায়ী বায়নাপত্রটি বাজেয়াপ্ত হয়ে যায়। এর মধ্যেও একবছর পার হয়ে গেছে।

উল্লেখিত ভূমির দাতাগণের কাছে চলতি বছরের ফেব্রুয়ারি মাসে দুইটি দলিলমূলে উক্ত ভূমি বিল্লাল হোসেনের স্ত্রী মনোয়ারা বেগম ক্রয় করেন। কিন্তু সোমবার জোরপূর্বক মনজিল হোসেন ভোগদখলকৃত ভূমির দেয়াল ভাংচুর করে ইট এবং গাছ কেটে নিয়ে যায়। ভূমি দখলের উদ্দেশ্যে ঘর নির্মাণ করার জন্যে বেশ কয়েকটি বাঁশ দাঁড় করিয়ে রাখেন। এ ঘটনায় আইনের আশ্রয় নিবেন বলে বিল্লাল হোসেন জানান।

এ বিষয়ে মনজিল হোসেন বলেন, ভূমিদাতা সাইফুল ইসলাম আমার সাথে বায়নাপত্র করার পর অজানা কারণে বায়নাপত্রের বাকি টাকা গ্রহণ না করে আমাকে সম্পত্তি রেজিস্ট্রি করে দেয়নি এবং তিনি বিভিন্ন সময়ে টাল-বাহানা করে কালক্ষেপণ করেন। বিষয়টি আমি উপজেলা পরিষদ চেয়ারম্যান, বাজার ব্যবসায়ী সমিতির সভাপতিসহ স্থানীয় গণ্যমান্যদের অবহিত করি। এরপরও সমাধানে না আসায় চলতি বছরের ফেব্রুয়ারি মাসে আমি হাজীগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দেই।

মনজিল হোসেন বলেন, গত বছরের ২৪ নভেম্বর উল্লেখিত ভূমি নতুন করে খারিজের জন্যে সাইফুল ইসলাম ও কামাল হোসেনসহ ভূমিদাতারা আমার ইমোতে ছবি ও জাতীয় পরিচয়পত্রসহ প্রয়োজনীয় কাগজপত্র পাঠায়। যারপর আমি ওই ভূমি খারিজ করেছি। এ সময় তিনি দেয়াল ভাংচুর করে ইট ও গাছ কেটে নেয়া এবং ভূমি দখলের অভিযোগ অস্বীকার করে বলেন, এটি সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন।

এ দিকে এ ঘটনায় দাতা মোঃ সাইফুল ইসলাম সেলিম বলেন, বেশ সুযোগ দেয়া হয়েছে মনজিল হোসেনেকে। কিন্তু তিনি সুযোগকে কাজে লাগাতে পারেননি। যার ফলে শর্ত অনুযায়ী বায়নাপত্রটি বাজেয়াপ্ত হয়ে গেছে। ভূমি দানের বিষয়ে বলেন, আমি ও আমাদের পরিবার ঢাকায় স্থায়ীভাবে বসবাস করে। তাই মনোয়ারা বেগমকে উল্লেখিত ভূমি দান করে দিয়েছি। অভিযোগের বিষয়ে তিনি বলেন, তার (মনজিল হোসেন) অভিযোগ আইনিভাবে জবাব দেয়া হবে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর