ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

হাজীগঞ্জের স্কুলছাত্র রিয়াদ হত্যা মামলায় আসামী রাশেদ এখনো অধরা

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২৬ ফেব্রুয়ারি ২০২০  

হাজীগঞ্জের স্কুলছাত্র রিয়াদ হত্যা মামলায় পলাতক আসামী রাশেদ এখনো অধরা। রাশেদের মা ঘরে তালা দিয়ে বাড়ি ছেড়েছে। আর এই মামলার অন্য ৫ আসামী ইতিমধ্যে জামিন পেয়েছে। মামলার প্রধান আসামী ফারুক (২৮) নিজে একাই রিয়াদকে হত্যা করেছে বলে আদালতে ইতিমধ্যে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে। প্রধান আসামীর স্বীকারোক্তির সত্যতা যাচাইসহ পলাতক আসামী রাশেদের বিষয়ে অধিকতর তদন্তের স্বার্থে চার্জশীট দিতে কয়েকদিন লাগবে বলে ডিবি সূত্র জানিয়েছে।

পলাতক রাশেদ রিয়াদ হত্যা মামলার ৩য় আসামী। সে হাজীগঞ্জ পৌর এলাকার মকিমাবাদ গাইনবাড়ির নূরুল ইসলামের ছেলে। অপরদিকে জামিনপ্রাপ্তরা হলেন কাশেম, আল আমিন রাবি্ব, শাকিব, রাকিব ও রাকিব।

রিয়াদ হত্যা মামলার বিবরণে জানা যায়, গত ১৮ জানুয়ারি রাত ১০ থেকে ১৯ জানুয়ারি ভোরের মধ্যে কোন এক সময় হাজীগঞ্জ আমিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্র রিয়াদ (১৬) নিজ বাড়ির পাশে খুন হয়। ১৯ জানুয়ারি ভোরবেলা বিদ্যালয়ের দক্ষিণ পশ্চিম পাশের ছোট্ট একটি টং ঘরে রিয়াদের ক্ষত-বিক্ষত দেহ গলাকাটা অবস্থায় দেখতে পায় স্থানীয়রা। লাশ পাওয়ার কয়েক ঘণ্টার মধ্যে তদন্তে নামে ডিবি পুলিশ, পিবিআই ও থানা পুলিশ। এতে ওই দিনই বেশ কয়েকজনকে আটক করে পুলিশ। আটককৃত সবাই রিয়াদের প্রতিবেশী কিংবা বন্ধু-বান্ধব। ১৯ জানুয়ারি রিয়াদের বাবা ফারুক হোসেন হাজীগঞ্জ থানায় মামলায় ৫ জনের নম এহাজারভুক্ত ও অজ্ঞাত ৪/৫ জনকে আসামী করে মামলা দায়ের করেন। এদিকে একইদিন বিদ্যালয়ের পেছনের দেয়ালের সিসি ক্যামেরার ফুটেজে দেখে কয়েকজনকে আটকসহ আসামী করা হয়। বর্তমানে মামলাটি তদন্ত করছে ডিবি পুলিশ চাঁদপুর।

কিন্তু এদিকে ঘটনার পর থেকে পলাতক রিয়াদের বন্ধু কচুয়া উপজেলার সহদেবপুর ইউনিয়নের মালাচুয়া কালা পাটোয়ারী বাড়ির মৃত জিন্নত আলীর ছেলে ফারুক হোসেন (২৮) ও হাজীগঞ্জের মকিমাবাদ গ্রামের গাইন বাড়ির নূরুল ইসলামের ছেলে রাশেদ। রিয়াদ হত্যাকা-ের মাত্র দুই দিনের মাথায় মামলার প্রধান আসামী ফারুককে গাজীপুর থেকে আটক করতে সমর্থ হয় তদন্তকারী সংস্থা। কিন্তু অধরা থেকে যায় নূরুল ইসলামের ছেলে রাশেদ।

এদিকে রিয়াদের বাবা ফারুক হোসেন জানান, ইতিমধ্যে মামলার জড়িত ৫ জনের জামিন হয়ে গেছে। মামলার আসামী রাশেদ এখনো আটক হয়নি। আমাদের ধারণা রাশেদ আটক হলে এ মামলার আরো কিছু তথ্য পাওয়া যেতে পারে।

এ মামলায় তদন্ত সংস্থাসহ পুলিশের ভূমিকায় কৃতজ্ঞতা প্রকাশ করে ফারুক হোসেন আরো বলেন, পলাতক রাশেদের মা তাদের বসতঘরে তালা দিয়ে ইতিমধ্যে বাড়ি ছেড়েছে। আমি শুধু আমার সন্তান হত্যার বিচার চাই আর কিছুই না।

এ বিষয়ে চাঁদপুর ডিবি পুলিশের অফিসার ইনচার্জ মোঃ নূর হোসেন মামুন মুঠোফোনে চাঁদপুর কণ্ঠকে জানান, রিয়াদ হত্যা মামলাটি তদন্তে প্রায় শেষ পর্যায়ে রয়েছে। কিছু বিষয় এখনো তদন্ত বাকি রয়েছে। এ কাজগুলো শেষ হলেই চার্জশীট দিয়ে দেয়া হবে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর