ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

২০২০ সালের জুনের মধ্যেই চালু হবে নতুন ১৫ ট্রেন

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২৫ জুলাই ২০১৯  

পনেরটি নতুন ট্রেন ২০২০ সালের জুনের মধ্যেই চালু করা হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন।তিনি বলেন, চলতি বছরে ২২০টি অত্যাধুনিক যাত্রীবাহী কোচ দেশে পৌঁছবে। এসব কোচ দিয়ে চলতি বছরে ৫টি ও ২০২০ সালের জুনের মধ্যে ৭টি নতুন ট্রেন চালু করা হবে।  বুধবার দুপুরে রেলওয়ে পূর্বাঞ্চলের পাহাড়তলী কারখানা পরিদর্শন শেষে তিনি এসব তথ্য জানান।

রেলমন্ত্রী সকালে চট্টগ্রামের হালিশহর রেলওয়ে ট্রেনিং একাডেমি, পোর্ট ইয়ার্ড, রেলওয়ের বিভিন্ন স্থাপনা এবং পরিত্যক্ত অবস্থায় থাকা ভবন পরিদর্শন করে সেখানকার বাস্তব অবস্থা পর্যবেক্ষণ করেন।

রেলমন্ত্রী বলেন, ইঞ্জিন সংকট এক্ষেত্রে সবচেয়ে বড় বাধা। এ জন্য ভারত থেকে ২০টি ইঞ্জিন ভাড়ায় আনার বিষয়টি বিবেচনা করছে রেলওয়ে। পর্যাপ্ত কোচ এলেও রেলওয়েতে ইঞ্জিন সংকট রয়েছে। চলমান ট্রেনগুলো মেয়াদোত্তীর্ণ ইঞ্জিন দ্বারা চালাতে গিয়ে সিডিউল ঠিক রাখা যাচ্ছে না। প্রায় সময় চলন্ত অবস্থায় ইঞ্জিন বিকল হয়ে পড়ছে।

তিনি বলেন, আমি এখনো রেলমন্ত্রণালয়ে নতুন। আমরা চেষ্টা করছি রেলওয়েকে আগের অবস্থায় নিয়ে আসতে। এক সময় রেলওয়ের অনেক সুনাম ছিলো। সেই সুনাম আবারো ফিরিয়ে আনতে পুরো রেল বিভাগ নতুনভাবে সাজানো হচ্ছে। যাত্রীদের সুবিধার্থে অনলাইনে টিকিট কাটার জন্য বিশেষ অ্যাপ চালুও রেলওয়ে পরিবর্তনের অংশ।

মো. নুরুল ইসলাম সুজন বলেন, রংপুরে মাত্র একটি ট্রেন যাওয়া আসা করে। যার কারণে আমরা বিভিন্ন সময় বিব্রতকর অবস্থায় পড়ি। কারণ এ পথে ৫ ঘণ্টা থেকে ৬ ঘণ্টা পর্যন্ত ওই ট্রেনের শিডিউল বিপর্যয় ঘটছে। বিষয়টি মাথায় রেখে নতুন ২৬টি কোচ দিয়ে ঈদের আগেই একটি নতুন ট্রেন ওই রুটে যুক্ত করা হবে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর