ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

২৯ ডিসেম্বর চৌধুরীঘাট ব্যবসায়ী সমিতির নির্বাচন

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০১৯  

চাঁদপুর শহরের ১০নং চৌধুরীঘাট ব্যবসায়ী সমিতির নির্বাচন (২০২০-২১) আগামী ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এদিন পৌর পাঠাগারে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলবে। এ উপলক্ষে গতকাল মঙ্গলবার ১০ ডিসেম্বর সকাল থেকে বিকেল ৫টা পর্যন্ত প্রধান নির্বাচন কমিশনার শাহ মোঃ আবদুল কুদ্দুসের কাছ থেকে সভাপতি পদে মাসুদ বেপারী, সাধারণ সম্পাদক পদে মোঃ হারুন হাওলাদার ও কবির খান এবং সাংগঠনিক সম্পাদক পদে মানিকসহ মোট ১৫ জন মনোনয়নপত্র সংগ্রহ করেন।

বিকেলে এই মনোনয়নপত্র বিক্রয় কার্যক্রম পরিদর্শনে আসেন জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ ইউসুফ গাজী, পৌর আওয়ামী লীগ নেতা মঞ্জু মাঝি, পৌর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি খোরশেদ হাওলাদার, যুগ্ম সাধারণ সম্পাদক রুবেল হাওলাদার সিডুসহ অন্য নেতৃবৃন্দ।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, সভাপতি, সহ-সভাপতি, সহ-সভাপতি (২য়), সাধারণ সম্পাদক, যুগ্ম সাধারণ সম্পাদক, কোষাধ্যক্ষ, সাংগঠনিক সম্পাদক, প্রচার ও দপ্তর সম্পাদক এবং সদস্য পদে ৩জনসহ মোট ১১টি পদের এ নির্বাচনে মোট ১৬৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। মনোনয়নপত্র সংগ্রহের প্রথমদিন গতকাল সভাপতি পদে ৩জন, সহ-সভাপতি পদে ১জন, সহ-সভাপতি (২য়) পদে ১জন, সাধারণ সম্পাদক পদে ২জন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে ২জন, কোষাধ্যক্ষ পদে ১জন, সাংগঠনিক সম্পাদক পদে ২জন, সদস্য পদে ৩জনসহ মোট ১৫ জন মনোনয়নপত্র সংগ্রহ করেন। আজ বুধবার মনোনয়নপত্র সংগ্রহের শেষদিন। মনোনয়নপত্র দাখিল ১২ ডিসেম্বর, যাচাই-বাছাই, চূড়ান্ত তালিকা প্রকাশ ও প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ ১৩ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহার ১৪ ডিসেম্বর।

সভাপতি পদে প্রতীক হলো : আম, কাঁঠাল, আনারস ও মোমবাতি, সহ-সভাপতি পদে ছাতা ও বই, সহ-সভাপতি পদে প্রতীক কলার ছড়া ও মোবাইল, সাধারণ সম্পাদক পদে প্রজাপতি, গোলাপফুল ও ফুলকপি, যুগ্ম সাধারণ সম্পাদক পদে দোয়াত-কলম ও চশমা, কোষাধ্যক্ষ পদে উড়োজাহাজ ও আলমিরা, সাংগঠনিক সম্পাদক পদে চেয়ার ও হারিকেন, প্রচার ও দপ্তর সম্পাদক পদে মাইক ও বাইসাইকেল, সদস্য পদে ১ম দেয়ালঘড়ি ও কম্পিউটার, সদস্য (২) টিয়াপাখি ও আঙ্গুর, সদস্য (৩) পদে তালা ও সিলিং ফ্যান। সহকারী নির্বাচন কমিশনারের দায়িত্বে রয়েছেন শেখ মোঃ জহিরুল ইসলাম, আবদুল্লাহ আল ফারুক, মোঃ মঞ্জুরুল ইসলাম মোঃ হাবিবুর রহমান লিটু।

কয়েকজন ব্যবসায়ী জানান, প্রথমবারের মত নির্বাচন হওয়ায় আমরা অনেক আনন্দিত। নতুন রাস্তা নির্মাণ করে দেয়ায় চাঁদপুর পৌরসভাকে আমরা চৌধুরীঘাট ব্যবসায়ীরা ধন্যবাদ জানাই।

এছাড়া নির্বাচনকে কেন্দ্র করে ব্যবসায়ীদের মাঝে উৎসাহ ও উদ্দীপনা দেখা গেছে। প্রধান নির্বাচন কমিশনার শাহ মোঃ আবদুল কুদ্দুস জানায়, নির্বাচন পরিচালনা করার ক্ষেত্রে যে কোনো পরিস্থিতি মোকাবেলায় নির্বাচন কমিশনের সিদ্ধান্ত চূড়ান্ত বলে বিবেচিত হবে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর