ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

৯৯৯ নম্বরে কল করে বিশাল বিপদ থেকে রক্ষা

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১০ অক্টোবর ২০১৯  

হাজীগঞ্জে ৯৯৯ নম্বরে কল করে সম্পত্তি দখল ঠেকালো ভুক্তভোগী পরিবার। পুলিশ তৎক্ষণিক ঘটনাস্থলে এসে কয়েকজনকে আটক করে থানায় নিয়ে যায়। পরে ভুক্তভোগী পরিবারের গৃহকর্তী আসমা বেগমের (৩৫) উপর হামলার ঘটনা ঘটে। অবশ্য এর আগে এ সম্পত্তি নিয়ে স্থিতাবস্থা জারি ছিলো। ঘটনাটি ঘটে মঙ্গলবার ভোরে পৌর এলাকার ৪নং ওয়ার্ড মকিমাবাদ গ্রামে। আসমা বেগম ওই গ্রামের সিরাজুল ইসলামের স্ত্রী।

আসমা বেগম জানান, আমার স্বামী সিরাজুল ইসলাম দখলীয় সম্পত্তিতে মঙ্গলবার ভোরে স্থানীয় আজাদ হোসেন (৫৭) গং প্রায় ২০-৩০ জন লোক নিয়ে টিনের বেড়া ভেঙ্গে নতুন ঘর তোলার চেষ্টা করেন। আমরা প্রথমে তাদের বাধা দিই। কিন্তু তারা বাধা না মেনে ঘর তোলায় চেষ্টা চালানো অবস্থায় আমরা ৯৯৯-এ কল দিই। কিছুক্ষণের মধ্যে হাজীগঞ্জ থানার পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে ঘর নির্মাণ কাজ বন্ধ করে দেন এবং আজাদ ও আমার স্বামী সিরাজুল ইসলামকে থানায় নিয়ে যায়।

আসমা বেগম আরো বলেন, পুলিশ ঘটনাস্থল থেকে চলে যাওয়ার পর প্রায় বেশ কয়েকজন মিলে আমার উপর এবং আমার বসতঘরে হামলা করে। এ সময় তারা আমাদের বসতঘরের মালামাল ভাংচুর ও স্টীলের আলমারি খুলে নগদ ৪ লাখ টাকা এবং ৬ ভরি স্বর্ণ নিয়ে যায়। হামলাকারীদের মারধরে আমি নিজে আহত হই।

এ বিষয়ে থানায় সিরাজুল ইসলামের সাথে কথা হলে তিনি বলেন, আব্দুল কাদের ও বিল্লালের মদদে আজাদ ২০-৩০ জন লোক নিয়ে আমার দখলকৃত সম্পত্তির টিনের বেড়া ভেঙ্গে ঘর তোলার চেষ্টা করে। তারা দীর্ঘদিন ধরে এই সম্পত্তি জোরপূর্বক দখলের চেষ্টা করে আসছে। এ জন্য আমি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে স্থিতাবস্থা বজায় রাখার আবেদন (নং-৭৬৬/২০১৯) করি। আদালত গত ৪ আগস্ট উক্ত নালিশী ভূমিতে স্থিতাবস্থা বজায়সহ শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশন প্রদান করেন।

সিরাজুল ইসলাম বলেন, আব্দুল কাদেরের সাথে আমার ব্যবসায়িক লেনদেন ছিলো। আমি তার কাছ থেকে ২২ লক্ষ টাকা পাই। সে ১৮ লক্ষ টাকা নেয়ার কথা স্বীকার করে। এ বিষয়ে পৌরসভা ব্যবসায়ী সমিতির কার্যালয়ে বেশ কয়েকটি সালিস হয়েছে। এরপর থেকেই আব্দুল কাদের গং আমার দখলকৃত সম্পত্তি দখলের পাঁয়তারা চালায়।

একই বিষয়ে থানায় আজাদের সাথে কথা হলে তিনি জানান, এখানে আমার সম্পত্তি রয়েছে। তাই আমি আমার সম্পত্তিতে কাঠ-মিস্ত্রি নিয়ে ঘর নির্মাণ করতে গিয়েছে। তারা পুলিশকে খবর দিয়েছে। পুলিশ এসে আমাকে এবং সিরাজকে থানায় নিয়ে এসেছে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, তারাই (সিরাজুল ইসলামের পরিবার) তাদের ঘর ভাংচুর করে।

এ বিষয়ে আব্দুল কাদের জানান, সিরাজুল ইসলাম টাকা পাবে তো দূরের কথা, তার সাথে আমার কোনো লেনদেন নেই। বরং আমি তার কাছ থেকে সাড়ে চার শতাংশ সম্পত্তি পাই। যার মূল্য ২২ লক্ষ টাকা ধরা হয়েছে। এই ২২ লক্ষ টাকা পরিশোধ না করে সিরাজুল ইসলাম তালবাহানা করে আসছে। বিভিন্নভাবে আমার নামে প্রপাগান্ডা ছড়াচ্ছে। যার ফলে আমি তার বিরুদ্ধে পৌরসভা, ব্যবসায়ী সমিতির এবং সর্বশেষ থানায় লিখিত অভিযোগ করি।

তিনি আরো বলেন, পৌরসভা ও ব্যবসায়ী সমিতির কার্যালয়ের বৈঠকে আমার বিরুদ্ধে ছড়ানো একটি প্রপাগান্ডারও প্রমাণ দিতে পারেনি সিরাজুল ইসলাম। অথচ সে আদালতে স্থিতাবস্থা চেয়েছে, যা আমি আইনিভাবে জবাব দিচ্ছি। আজকের ঘটনায় (মঙ্গলবার) আমি বা আমার পরিবারের কোনো লোকজন সেখানে ছিলেন না। আজও সিরাজুল ইসলাম আমার নামে মিথ্যে প্রপাগান্ডা ছড়াচ্ছে।

স্থানীয় বিল্লাল হোসেন বলেন, আমরা চারজন মিলে সম্পত্তি ক্রয় করি। অথচ সিরাজুল ইসলাম আমাদের সম্পত্তি বুঝিয়ে না দিয়ে আদালতে স্থিতাবস্থা চেয়েছে। আমি ও আব্দুল কাদের আইনিভাবে তার জবাব দিচ্ছি। আর এর সাথে আজাদ নেই। তাই আজ (মঙ্গলবার) আজাদ তার পাওনা সম্পত্তিতে ঘর তুলতে যায়। এতে সিরাজ ও তার পরিবার বাধা দেয়।

থানা অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর হোসেন রনি বলেন, ৯৯৯ নম্বরের কল পেয়ে থানা উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মেদ বেলাল হোসেন সঙ্গীয় ফোর্স ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করে। পরবর্তীতে এ বিষয়ে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর