ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

আগস্টের বাতাসে ষড়যন্ত্রের গন্ধ!

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ৬ আগস্ট ২০১৯  

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আগস্টের বাতাসে ষড়যন্ত্রের গন্ধ, আমাদের সতর্ক থাকতে হবে, প্রতিরোধ গড়ে তুলতে হবে। এ মাসেই অপশক্তিরা ষড়যন্ত্রে লিপ্ত হয়।
সোমবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের বড় ছেলে শেখ কামালের ৭০তম জন্মবার্ষিকী উপলক্ষে বনানী কবরস্থানে আওয়ামী লীগের পক্ষে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে আমি নেতাকর্মীদের ডেঙ্গু মোকাবিলায় নির্দেশনা দিচ্ছি; বন্যার্তদের পাশে দাঁড়াতে ও আগস্টের কর্মসূচিতে স্বতঃস্ফূর্তভাবে অংশ নিতে।

ষড়যন্ত্র বা হামলা নিয়ে সুনির্দিষ্ট কোনো তথ্য আছে কিনা, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আগস্ট মাসে সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়। এ মাসে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনাকে প্রাইম টার্গেট করে একুশে আগস্ট গ্রেনেড হামলা চালানো হয়, অ্যান্টি টেরর সমাবেশে বঙ্গবন্ধু এভিনিউ রক্তাক্ত হয়েছিল। এই আগস্টের ১৭ তারিখেই বাংলাদেশের ৬৩ জেলায় বোমা হামলা চালানো হয়েছিল। এমনকি গত বছর ধানমন্ডি ৩২ নম্বরে হামলার পরিকল্পনা ছিল, আমরা সতর্ক ছিলাম বলে কার্যকর করতে পারেনি।

শেখ কামাল প্রসঙ্গে তিনি বলেন, পঁচাত্তরের ১৫ আগস্ট ঘাতকদের বর্বরতার শিকার হয়ে শেখ কামাল আমাদের মাঝ থেকে রক্তাক্ত হয়ে বিদায় নিয়েছেন। আজ এ শহীদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি। শেখ কামালের যোগ্যতা ও সাহসী যে নেতৃত্ব ছিল তাতে করে তিনি তারুণ্যের রোল মডেল হওয়ার যোগ্যতা রাখতেন।

এর আগে, আওয়ামী লীগ ও তার অঙ্গ-সংগঠনগুলো শেখ কামালের কবরে পুষ্পস্তবক অর্পণ করে। এ সময় দলের কেন্দ্রীয় নেতারা কবরস্থান মসজিদে শেখ কামালের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মহফিলে অংশ নেন।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর