ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

কুড়িগ্রাম এক্সপ্রেস’র উদ্বোধন আজ

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১৬ অক্টোবর ২০১৯  

কুড়িগ্রামবাসীর দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হতে যাচ্ছে। কুড়িগ্রাম-ঢাকা রুটে চালু হচ্ছে আন্তঃনগর কুড়িগ্রাম এক্সপ্রেস। আজ বুধবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে এ ট্রেনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
সর্বশেষ ২০১৭ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কুড়িগ্রাম সফরে কুড়িগ্রাম-ঢাকা রুটে আন্তঃনগর ট্রেন চালুর দাবি জানায় জেলার মানুষ। তাদের দাবি বাস্তবায়নের প্রতিশ্রুতি দিয়েছিলেন প্রধানমন্ত্রীও। অবশেষে সত্যি হচ্ছে উত্তরাঞ্চলের এ জেলার লাখো মানুষের স্বপ্ন।

কুড়িগ্রাম রেল-নৌ যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন কমিটির সাধারণ সম্পাদক প্রদীপ কুমার রায় জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের উদ্যোগ নিয়েছেন। আমরা অনেক আনন্দিত।

কুড়িগ্রামের স্টেশনের মাস্টার কবিল উদ্দিন জানান, স্বাধীনতার পর থেকে এ জেলায় রমনা মেইল নামে কুড়িগ্রাম থেকে পার্বতীপুরগামী একটি লোকাল ট্রেন চলাচল করছে। আন্তঃনগর সেবা পেতে এখানকার মানুষকে যেতে হত রংপুরে। এখন নিজ জেলা থেকেই এ সেবা পাবে কুড়িগ্রাবাসী।

তিনি জানান, আন্তঃনগর কুড়িগ্রাম এক্সপ্রেস কুড়িগ্রাম থেকে সকাল ৭টা ২০মিনিটে ছাড়বে। এরপর রংপুর, বদরগঞ্জ, পার্বতীপুর, জয়পুরহাট, শান্তাহার, মাদনগর, বিমানবন্দর হয়ে রাজধানীর কমলাপুর স্টেশনে পৌঁছবে। আবার রাত ৮টা ৪৫মিনিটে কমলাপুর থেকে একই রুটে কুড়িগ্রাম পৌঁছবে।

স্টেশন মাস্টার আরো জানান, ট্রেনটি বুধবার ছাড়া সপ্তাহে ছয়দিন চলবে। এতে ছয়শ আসন থাকবে। এরমধ্যে কুড়িগ্রামের জন্য বরাদ্দ দেয়া হয়েছে ১৪৪টি। টিকেটের মূল্য নির্ধারণ করা হয়েছে শোভন চেয়ার ৫১০ টাকা, এসি চেয়ার ৯৭২ টাকা, এসি সিট এক হাজার ১৬৮ টাকা।

কুড়িগ্রাম ডিসি সুলতানা পারভীন বলেন, আন্তঃনগর কুড়িগ্রাম এক্সপ্রেসের উদ্বোধন উপলক্ষে আমরা সব প্রস্তুতি নিয়েছি। এরই মধ্যে ট্রেনটি কুড়িগ্রাম স্টেশনে পৌঁছেছে। ১৭ অক্টোবর থেকে কুড়িগ্রাম-ঢাকা রুটে বাণিজ্যিকভাবে চলবে ট্রেনটি।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর