ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

চাঁদপুরে ২১ মাসে ৫ হাজার ২৬৬ মামলা নিষ্পত্তি

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১ মার্চ ২০২০  

চাঁদপুর জেলা ও দায়রা জজ মোঃ জুলফিকার আলী খাঁন তাঁর বর্তমান কর্মস্থলে প্রায় ২৩ মাস যাবত কর্মরত রয়েছেন। আগামী মাসের প্রথম সপ্তাহে তিনি চাঁদপুর থেকে বদলি হয়ে জামালপুর যাচ্ছেন। তিনি চাঁদপুরে ২০১৮ সালের ৩০ এপ্রিল যোগদান করার পর থেকে ২০১৯ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত তাঁর আদালতে দেওয়ানী ৫৯৮ ও ফৌজদারি ৪৬৬৮টিসহ মোট ৫২৬৬ টি মামলা নিষ্পত্তি এবং ৬২৫ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করেছেন। যা এই জেলার জন্য স্বল্পসময়ের রেকর্ড। জেলার বিভিন্ন উপজেলার অসহায় বিচার প্রার্থীদের তিনি এ সেবাটুকু দিয়েছেন।

জেলা ও দায়রা জজ আদালত সূত্রে জানা যায়, ২০১৮ সালের ৩০ এপ্রিল থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ফৌজদারি ১৭৫৬টি এবং দেওয়ানী ১৯৩টি মোট ১৯৪৯টি মামলা নিষ্পত্তি করেছেন। আর ২০১৯ সালে ফৌজদারি ২৯১২ এবং দেওয়ানী ৪০৫টি অর্থাৎ মোট ৩৩১৭টি মামলা নিষ্পত্তিসহ ২১ মাসে ৬২৫ জনের সাক্ষ্য গ্রহণ করেছেন। শনিবার জেলা জজ আদালতের কনফারেন্স রুমে বার্ষিক জুডিশিয়াল কনফারেন্সে এ তথ্য জানানো হয়।

২০১৮ সালে দেওয়ানী আপীল ৫৭, অর্পিত আপিল ৪০, পারিবারিক আপিল ১৮, বিবিধ আপিল ১৩, সিভিল রিভিশন ৫৮, বিবিধ ০৭ টি এবং ফৌজদারি এসসি ৪৯, এসটিসি ০২, স্পেশাল ০১, এসিড ট্রাইবুনাল ০২, সন্ত্রাস ট্রাইবুনাল ০১, ফৌজদারি আপিল ৫৮৪, ফৌজদারি রিভিশন ৫০৭ ও ফৌজদারি বিবিধ ১০৮৪টি মামলাসহ ২১১ জনের সাক্ষ্য গ্রহণ করেছেন।

২০১৯ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেওয়ানী আপিল ১১২, অর্পিত আপিল ৯৩, মানি আপিল ০১, পারিবারিক আপিল ৩৮, বিবিধ আপিল ৬৩, সিভিল রিভিশন ৭৩, বিবিধ ২৩ ও দেউলিয়া ০২ এবং ফৌজদারী মামলার মধ্যে এসসি ১৩৮, এসটিসি ০৫, ফৌজদারি আপিল ৩৭৭, ফৌজদারি রিভিশন ৫৬৮ ও ফৌজদারি বিবিধ ১৮২৪সহ ৪১৪ জনের সাক্ষ্য গ্রহণ করেছেন।


 

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর