ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • মঙ্গলবার   ২১ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ৬ ১৪২৮

  • || ১২ সফর ১৪৪৩

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

শিপমেন্টের অপেক্ষায় থাকা পোশাক নেবে বিশ্বের নামিদামি ব্র্যান্ড

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২ এপ্রিল ২০২০  

শিপমেন্টের অপেক্ষায় থাকা পোশাক নেবেন বিশ্বখ্যাত বেশ কিছু নামিদামি ক্রেতা ব্র্যান্ড প্রতিষ্ঠান। তাদের ক্রয় আদেশ বহাল রাখার সিদ্ধান্ত নিয়েছেন। এর ফলে বাতিল হওয়া ৩০০ কোটি ডলারের ক্রয়াদেশ এর পরিমাণ কমে যাবে। বুধবার এক বার্তায় তৈরি পোশাক প্রস্তুত ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি ড. রুবানা হক এসব কথা জানান।

তিনি বলেন, এইচএন্ডএম, ইন্ডিটেক্স, পিভিএইচ, টার্গেট এবং কিয়াবির মতো নামিদামি ক্রেতা ব্র্যান্ড প্রতিষ্ঠান আমাদের পাশে এসে দাঁড়িয়েছে। তারা তাদের ক্রয়াদেশ বহাল রাখার কথা জানিয়েছে। আগামী ৭ এপ্রিল সিএন্ডএ আমাদের সঙ্গে আলোচনা করে তাদের সিদ্ধান্তের কথা জানাবে। এটা আমাদের জন্য একটা সুসংবাদ।

বিজিএমইএ সভাপতি বলেন, বর্তমান পরিস্থিতিতে অনেক প্রতিষ্ঠান আমাদের স্বাস্থ্যকর্মীদের পেশাদার পিপিই দেওয়ার জন্য অনুদান হিসেবে তাদের একদিনের বেতন দেওয়ার প্রস্তাব দিয়েছেন। আমরা আশাকরি দীর্ঘকাল ধরে যারা আমাদের সঙ্গে আছেন, কঠিন এই দুঃসময়ে তারাও আমাদের সঙ্গে থাকবেন।

তিনি আরও বলেন, আমাদের প্রতি সমর্থন দেওয়ায় তাদের সিদ্ধান্তকে স্বাগত জানাই। একইসঙ্গে আমাদের প্রত্যাশা এই আপদকালীন সময়ে অর্থ প্রদানে ক্রেতাদের শর্তগুলো শিথিল থাকবে।

এদিকে, সুইডেনের বিশ্বখ্যাত প্রতিষ্ঠান এইচঅ্যান্ডএম গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে বিভিন্ন দেশে তারা যে পোশাকের অর্ডার দিয়েছে তা বাতিল করবে না। এ প্রতিশ্রুতি অনুযায়ী তারা অর্ডারগুলোর ডেলিভারি নেবে।

বিজিএমইএ’র সব শেষ তথ্য অনুযায়ী, করোনভাইরাস প্রাদুর্ভাবের পরে বুধবার (১ এপ্রিল) বিকেল ৫টা পর্যন্ত দেশের তৈরি পোশাক খাতের এক হাজার ৮২টি কারখানার ৯৩ কোটি ২৬ লাখ ৩০ হাজারটি পোশাক পণ্যের রফতানি আদেশ বাতিল ও স্থগিত করা হয়েছে। যার আর্থিক পরিমাণ ২ দশমকি ৯৫ বিলিয়ন মার্কিন ডলার (বাংলাদেশি মুদ্রায় দাঁড়ায় ২৫ হাজার কোটি টাকা, বিনিময় হার ৮৫ টাকা ধরে)।

রফতানি আদেশ বাতিল হওয়া এসব কারখানায় ২১ লাখ ৪৯ হাজার শ্রমিক কাজ করেন বলে জানিয়েছে সংগঠনটি।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর