ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১ ১৪৩১

  • || ০৮ মুহররম ১৪৪৬

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

ঘরে বসে পহেলা বৈশাখ উদযাপন

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১৫ এপ্রিল ২০২০  

করোনাভাইরাসের প্রভাবের ফলে এবার বাইরে পহেলা বৈশাখ উদযাপন হয়নি। তবে তাতে কি ঘরে বসেই গৃহবন্দী মানুষগুলো বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ উদযাপন করেছে। বাড়ি বাড়ি আয়োজন হয়েছে বৈশাখী খাবার। এছাড়া বৈশাখী শাড়ি ও পাঞ্জাবি পড়ে অনেকেই বাড়ির বারান্দা এবং ছাদে সময় কাটাতে দেখা গেছে।

বাঙালি হয়তো কোনো বছরই এমনভাবে বৈশাখ উদযাপন করেনি। নববর্ষকে বরণ করে নিতে স্কুল-কলেজের শিক্ষার্থীরা ফেসবুক, ম্যাসেঞ্জার, ইমোসহ সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ভিডিও কলের মাধ্যমে একে অপরের সঙ্গে কৌশল বিনিময় করছেন। শুধু তাই নয়, বৈশাখী সাজে তাড়া ঘরে থাকুন, সুস্থ থাকুন এমন ছবি তুলে পোস্ট করছেন।

প্রতিবছর বাংলা নববর্ষকে ঘিরে বাঙালিদের নানা পরিকল্পনা থাকলেও এবার করোনাভাইরাসের প্রভাবের ফলে সবকিছু ভেস্তে গেছে। মানুষ এখন আল্লাহর কাছে প্রার্থনা করছে খুব দ্রুত যেনো এই মহামারি থেকে সারাবিশ্বের মানুষ মুক্তি পায়।

প্রতিবছর চাঁদপুর শহরে পহেলা বৈশাখের উৎসব খুব চমৎকার করে আয়োজন করো জেলা প্রশাসন, পুলিশ বিভাগসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন ও চাঁদপুর প্রেসক্লাব। কিন্তু এ বছর করোনা ভাইরাসের কারণে সরকারি নির্দেশনা অনুযায়ী সারাদেশের ন্যায় চাঁদপুরেও সব আয়োজন বন্ধ রাখা হয়েছে।

চাঁদপুর সরকারি কলেজের শিক্ষার্থী আফসানা, কানিজ ফাতেমা ও নিসাত ইমরোজ জানান, বাংলা নববর্ষকে ঘিরে প্রতিবছর কলেজে আমরা বিভিন্ন কার্যক্রম করে থাকি কিন্তু করোনাভাইরাসের কারণে কলেজে এবার কোনো আয়োজন হয়নি। আমরা সব বন্ধুরা ঘরে বসেই বৈশাখ উদযাপন করেছি। আমরা সব বন্ধুরা ফেসবুক গ্রুপের মাধ্যমে নিজেদের মনের ভাব প্রকাশ করেছি।

সাংস্কৃতিক ব্যক্তিত্ব শহীদ পাটওয়ারী বলেন, বাংলা নববর্ষ পহেলা বৈশাখ বাঙালির অন্যতম একটি দিন। বৈশাখের এদিনে বাঙালি আজ ঘরবন্দী। করোনাভাইরাস থেকে নিজে এবং পরিবারকে মুক্ত রাখতে সবাইকে সরকারি নির্দেশনা অনুযায়ী ঘরে থাকতে হবে। তাহলে এ থেকে মুক্তি পাওয়া সম্ভব হবে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর