ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • মঙ্গলবার   ২১ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ৬ ১৪২৮

  • || ১২ সফর ১৪৪৩

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

পুরোনো ভিডিও প্রচার করে শিক্ষামন্ত্রীর নামে গুজব ছড়ানোর অভিযোগ

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২১ এপ্রিল ২০২০  

চলমান করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় সরকারের একের পর এক পদক্ষেপ একদিকে যেমন দেশের করোনা পরিস্থিতি মোকাবেলায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে; অন্যদিকে কিছু প্রোপাগান্ডা পাপিষ্ঠ এ মহামারীতেও নিজেদের দলবাজি এবং সরকারের ছিদ্রাণ্বেষণে সদা ব্যস্ত থেকে নিজেদের আসল রূপ দেখানো অব্যাহত রাখছে।
দেশের অধিকাংশ জেলা এখন লকডাউন কিংবা সামাজিক দূরত্বের অন্তর্ভুক্ত। মানুষের সময় কাটানোর সবচেয়ে বড় মাধ্যম এখন ফেসবুকসহ অন্যান্য সোশাল মিডিয়া। আর অপপ্রচারকারীদের জন্য এ যেন এক সোনায়-সোহাগা সুযোগ। প্রতিনিয়ত নিত্য নতুন গুজব ছড়িয়ে জনমনে বিভ্রান্তি সৃষ্টি করে দেশের মানুষের ক্ষতি করে, ক্ষমতাসীন সরকারকে বিব্রত করাই যেন তাদের একমাত্র লক্ষ্য ও উদ্দেশ্য। 
প্রোপাগান্ডা পাপিষ্ঠদের সর্বশেষ অপচেষ্টা এবার দেশের প্রথম নারী শিক্ষামন্ত্রী, মেঘনাপাড়ের সাংসদ ডা. দীপু মনি এম.পি’কে নিয়ে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি ৩ মিনিট ৫৭ সেকেন্ডের ভিডিও ক্লিপ ছড়িয়ে পড়েছে, যেখানে দেখা যাচ্ছে ডা. দীপু মনি চাঁদপুরের নিজ বাসায় স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের দাওয়াত দিয়ে নিজের হাতে খাবার পরিবেশন করে আপ্যায়ন করছেন। 
আয়োজনটিতে উপস্থিত আছেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও সদর পৌর মেয়র নাসির উদ্দিন আহমেদ, শিক্ষামন্ত্রীর স্বামী তৌফিক নাওয়াজসহ আরো অনেকে। ডা. দীপু মনি নিজের হাতে অভ্যাগত সবাইকে খাবার পরিবেশন করছিলেন এবং নেতা-কর্মীদের সাথে হাস্যরসাত্মক কথাও বলছিলেন। অত্যন্ত মনোরম এবং অনাড়ম্বর পরিবেশে ডা. দীপু মনির এমন সান্নিধ্য পেয়ে সবাই বেশ আপ্লুত। 
ভাইরাল হওয়া ভিডিওটির ক্যাপশানে প্রচার করা হচ্ছে যে, এই আয়োজনটি বর্তমান করোনা লকডাউনের সময়কার!! যেখানে দেশের সর্বস্তরের মানুষকে এখন সবধরনের গণসংযোগ বন্ধ করতে বলা হয়েছে, জনসংযোগের পক্ষে ধর্মীয় নেতাদের বিভ্রান্তিমূলক কথা ও কর্মের জন্য তারা সমালোচিত হচ্ছেন সেখানে শিক্ষামন্ত্রীর বাসায় নাকি এ সময় বর্ষবরণের আয়োজন করা হয়েছে—এমনটাই দাবি করা হয়েছে সেই ভিডিও ক্যাপশানে।

অথচ প্রকৃত সত্য হল- ভিডিওতে দেখানো আয়োজনটি গত ২ বছর আগের। ২০১৮ সালের বাংলা নববর্ষ উদযাপনে ডা. দীপু মনির বাসায় এই ছোট্ট আয়োজনটি করা হয়েছিল। তখনো তিনি শিক্ষামন্ত্রী হোন নি, ছিলেন পররাষ্ট্র মন্ত্রী। 
আরো অবাক করা বিষয় হল- ভিডিওতে দেখানো হাস্যোজ্জ্বল শিক্ষামন্ত্রীর স্বামী তৌফিক নাওয়াজ গতবছরের মাঝামাঝি থেকে অসুস্থ। শিক্ষামন্ত্রী এখন ঢাকায়। করোনার কারণে পিছিয়ে যাওয়া এইচ.এস.সি পরীক্ষা নিয়ে সপ্তাহখানেক আগেও ব্রিফিং দিয়েছেন। প্রধানমন্ত্রীর নির্দেশনা মেনে এ বছর বাংলা নববর্ষ সবাই নিজ নিজ ঘরে উদযাপন করেছে। চাঁদপুরের স্থানীয় নেতা-কর্মীরা দিনরাত হত-দরিদ্রের ত্রাণ সহায়তায় ব্যস্ত সময় কাটাচ্ছেন। 

অথচ বিকৃত মানসিকতার দলকানা গুজববাজির দলেরা মানুষের মাঝে সরকার বিরোধী প্রোপাগান্ডা ছড়াতে ২ বছরের পুরোনো ভিডিও ব্যবহার করছে। এদের সামান্যতম বিবেকবোধও নেই। 
সুপ্রিয় পাঠক, আপনাদের সবার প্রতি বিনীত অনুরোধ, মহামারীর এ সময়ে ভাইরাল কিছু পেলেই বিচার বিবেচনা না করে শেয়ার করা থেকে বিরত থাকুন। আর অনলাইনে এ জাতীয় মিথ্যা বা গুজব প্রচার বিষয়ে তথ্য দিতে ৯৯৯ অথবা ৯৫১২২৬৪ কিংবা ৯৫১৪৯৮৮ নম্বরে যোগাযোগ করুন।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর