ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

‘হয়রানি করলে বাড়িওয়ালাদের গ্যাস-বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হবে’

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১৯ এপ্রিল ২০২০  

ডাক্তার, স্বাস্থ্যকর্মী ও সাংবাদিকসহ করোনাকালে জরুরি সেবা দানকারীদের হয়রানি করলে অভিযুক্ত বাড়িওয়ালার বিদ্যুৎ ও গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হবে বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।
শনিবার মোবাইল ফোনে গণমাধ্যমে তিনি এ কথা বলেন।

নসরুল হামিদ বলেন, করোনা মোকাবিলায় যারা নিজেদের জীবন বিপন্ন করে মানুষকে সেবা দিচ্ছেন, সেই চিকিৎসকদের কোনো রকম হয়রানি না করার নির্দেশ প্রধানমন্ত্রী দিয়েছেন। এরপরও আমরা খবর পাচ্ছি রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের হয়রানি করছেন কিছু বাড়িওয়ালা। কেউ বাড়ি ছেড়ে দিতে বলছেন, কাউকে চাকরি ছেড়ে বাসায় বসে থাকতে বলছেন। এমন ধরনের বাড়িওয়ালার বিষয়ে আমাদের পরিষ্কার সতর্কবার্তা হলো, যদি কোনো চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী, সাংবাদিক হয়রানির অভিযোগ করেন, তাহলে ওই সব বাড়িওয়ার বিদ্যুৎ ও গ্যাসের সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হবে।

গ্যাস ও বিদ্যুৎ বিতরণ কোম্পানিগুলোর ওয়েবসাইটে দেয়া হটলাইনে কল করে হয়রানির কথা জানাতে হবে বলেও প্রতিমন্ত্রী জানান।

প্রতিমন্ত্রী বলেন, ‘অনেক এলাকায় কিছু মুরব্বি দাঁড়িয়ে গেছেন। তারা চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের এলাকায় প্রবেশের ওপর নানা রকম বিধিনিষেধ জারি করছেন। আমাদের চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা স্বাস্থ্যবিধি মেনেই মানুষকে সেবা দিচ্ছেন। অহেতুক আতঙ্ক না ছড়ানোর জন্য তিনি অনুরোধ করেন। তবে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের যদি কোনো প্রভাবশালী ব্যক্তি কোনো এলাকায় হয়রানি করেন, তাহলে তার বাড়ির বিদ্যুৎ ও গ্যাস–সংযোগ বিচ্ছিন্ন করা হবে।

প্রতিমন্ত্রী বলেন, এরইমধ্যে উত্তর সিটি করপোরেশনের মেয়র বলেছেন, হয়রানি করলে সিটি করপোরেশন বাড়ির বর্জ্য বা ময়লা নেবে না। আর আমরা বিদ্যুৎ ও গ্যাসের সংযোগ বিচ্ছিন্ন করার পরিষ্কার বার্তা পাঠাচ্ছি কিছু বাড়িওয়ালা ও ব্যক্তির জন্য।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর