ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • মঙ্গলবার   ০৭ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২৫ ১৪২৯

  • || ১৫ রজব ১৪৪৪

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

যমুনা গ্রুপ দেশেই তৈরি করবে আন্তর্জাতিক মানের হাসপাতাল

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২০  

দেশের শীর্ষস্থানীয় শিল্প গ্রুপ যমুনা গ্রুপ দেশেই আন্তর্জাতিক মানের হাসপাতাল তৈরি করতে যাচ্ছে। এ লক্ষ্যে প্রাথমিক আলাপ-আলোচনাও শুরু হয়েছে।

এশিয়ার সর্ববৃহৎ শপিংমল যমুনা ফিউচার পার্ক তৈরি করে চমক দেখান গ্রুপের চেয়ারম্যান, বিশিষ্ট মুক্তিযোদ্ধা শিল্পপতি নুরুল ইসলাম।

যমুনা ফিউচার পার্ক এখন আন্তর্জাতিক মানের একটি শপিংমল হিসেবে পরিগণিত হয়েছে। বিশ্বের যে কোনো দেশ থেকেই বাংলাদেশে কেউ এলে ফিউচার পার্কে কেনাকাটার জন্য আসবেনই।

ফিউচার পার্কের নিচতলায় রয়েছে ভারতের একমাত্র ভিসা সেন্টারটি। মার্কেটে রয়েছে আন্তর্জাতিক মানের সব পণ্য।

হাসপাতালটি কোথায় হতে পারে- জানতে চাইলে গ্রুপের একজন পরিচালক জানান, কুড়িল বিশ্বরোড ৩০০ ফুটের পাশেই তৈরি হবে আন্তর্জাতিক মানের হাসপাতাল।

করোনাভাইরাস প্রতিরোধে সরকারের পাশাপাশি বেসরকারিভাবে যমুনা গ্রুপের পক্ষ থেকেও নানা ধরনের পদক্ষেপ গ্রহণ করা হয়। সহজ ও সুলভমূল্যে যমুনা তৈরি করছে হ্যান্ড স্যানিটাইজার।

এ ছাড়া গুণগত মানের দিক থেকে স্বাস্থ্যসম্মত পিপিই তৈরি করছে যমুনা। করোনা-সেবায় সরকারের তহবিলে দেয়া হয়েছে ১০ কোটি টাকা। প্রতিষ্ঠানগতভাবে আরও কিছু পদক্ষেপ নিয়েছে যমুনা গ্রুপ।

দেশে করোনার বিস্তার শুরু হলে ভিআইপিদের বিদেশে গিয়ে চিকিৎসা বন্ধ হয়ে যায়। তারা দেশে ভিআইপি চিকিৎসাসেবা চাচ্ছেন। কিন্তু এত ভিআইপির চিকিৎসার খুব বেশি সুবিধা বাংলাদেশে নেই।

যমুনা গ্রুপ আন্তর্জাতিক মানের হাসপাতাল তৈরির বিষয়ে প্রাথমিক আলাপ-আলোচনাও শুরু করেছে। সেখানে ভিআইপিদের যেমন চিকিৎসা সুবিধা থাকবে, তেমনি থাকবে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষেরও।

দেশের উচ্চপর্যায়ের মহলের পক্ষ থেকেও এ ব্যাপারে প্রয়োজনীয় সহায়তার বিষয়ে কথাবার্তা হচ্ছে। তারা আশা করছেন, যমুনা গ্রুপের পক্ষেই সম্ভব দেশে সেই মানের হাসপাতাল তৈরি করা।

দেশের মানুষের চিকিৎসাসেবা প্রদানে এগিয়ে আসতে পারে এই বড় শিল্প গ্রুপ।

সংশ্লিষ্টরা বলছেন, যমুনা গ্রুপের হাজার হাজার কোটি টাকা বিনিয়োগ দেশের মানুষের কল্যাণে। লাখও মানুষের কর্মসংস্থান হয়েছে এই গ্রুপ ও এর অঙ্গপ্রতিষ্ঠানে।

দেশের অর্থ দেশে বিনিয়োগ করে দেশের মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে যমুনা গ্রুপ।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর