ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • রোববার ২৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৫ ১৪৩১

  • || ১৮ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

ব্যথা কমাতে আগুন জ্বালানো হচ্ছে রোগীর শরীরে

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০২০  

ব্যথায় কাতরাচ্ছেন এক ব্যক্তি। বয়স তার ৩০ এর কোঠায়। পিঠের ব্যথার কারণে তিনি নামাজও পড়তে পারেন না!

অবশেষে তিনি আগুন স্পা দ্বারা তার ব্যথা সারাতে সক্ষম হলেন। এজন্য তিনি মিশরীয় ফায়ারি টাওয়েল স্পা প্রয়োগ করেছেন। মো: আল শায়ের নামক ওই ব্যক্তির মতে, এখন তিনি ১০০ ভাগ ব্যথামুক্ত।

 

মাথা ব্যথাও সারাই এই স্পা

মাথা ব্যথাও সারাই এই স্পা

প্রাচীন মিশরে ফারাওরা আগুন স্পা চিকিৎসা দ্বারা যেকোনো ব্যথা থেকে নিস্তার পেতেন। এই আগুন থেরাপি বিষয়ে অভিজ্ঞ এক ব্যক্তি হলেন আব্দেল রেহিম সাঈদ (৩৫)। তিনি মিশরীয় এই চিকিৎসা পদ্ধতির উপর প্রশিক্ষণ নিয়েছেন। 

কীভাবে এই উপায়ে ব্যথা সারানো হয়? জানালেন সাঈদ, প্রথমে ব্যথায় আক্রান্ত স্থানটিতে পর্যাপ্ত তেল ও ক্যামোমাইল দ্বারা মালিশ করা হয়। এতে শরীরের রক্ত চলাচল বেড়ে যায়। 

 

এভাবেই আগুন দিয়ে চিকিৎসা করা হয়

এভাবেই আগুন দিয়ে চিকিৎসা করা হয়

এরপর ব্যথার স্থানে তোয়ালে বিছিয়ে তার উপর অ্যালকোহল ঢেলে দেয়া হয়। এবার আগুন দেয়ার পালা। এক মিনিট পর্যন্ত এই উপায়ে আগুন জ্বলতে থাকে। সাঈদ জানান, এই স্পা’র ফলে আগুন ত্বকের সব পানি শুষে নেয়। 

মানুষের শরীরের সঙ্গে আমার বেশ যোগাযোগ রয়েছে। তবে আমি উচ্চ রক্তচাপ, কিডনির রোগে আক্রান্তদের এই স্পা করতে নিষেধ করি। সাঈদ ‘ফায়ারি টাওয়েল’ স্পা পদ্ধতির উপর প্রশিক্ষণ নিয়েছেন। এছাড়াও তিনি মিশরের বিভিন্ন স্পা থেকে সার্টিফিকেট গ্রহণ করেছেন।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর