ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৭ ১৪৩১

  • || ২০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

আতঙ্ক নিয়েই ব্যবসা করছেন মুক্তিযোদ্ধা অলি উল্লাহ

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২১ অক্টোবর ২০১৯  

ফরিদগঞ্জ উপজেলার গৃদকালিন্দিয়া বাজারে খরিদকৃত জমিতে ব্যবসা প্রতিষ্ঠান খুলে ব্যবসা করার সময় সন্ত্রাসী হামলার শিকার হওয়া বীর মুক্তিযোদ্ধা অলি উল্লাহ পুনঃহামলার আতঙ্ক নিয়ে বর্তমানে ব্যবসা করছেন। গত ৪ অক্টোবর শুক্রবার বিকেলে সন্ত্রাসী হামলার ঘটনায় উপজেলা পরিষদের ভাইস চেয়াম্যানসহ অন্তত ৫জন আহত হন। পুলিশ ওই ঘটনায় ৩জনকে আটক করে। শুক্রবার রাতেই মুক্তিযোদ্ধা অলি আহমেদ বাদী হয়ে ৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ১৫/১৬ জনের বিরুদ্ধে ফরিদগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

গৃদকালিন্দিয়া বাজারের কাঁচা বাজারে অবস্থিত এই দোকানটিতে বসে কাঁচা মাল বিক্রি করা মুক্তিযোদ্ধা অলি আহমেদ বলেন, 'দীর্ঘদিন পূর্বে একই এলাকার মৃত সিরাজ খানের পুত্র বেলায়েত খানের কাছ থেকে তিনি দেড় শতাংশ জমি ক্রয় সূত্রে ভোগদখল করে আসছেন। কিন্তু বেলায়েত গং সেই বিক্রি করা জমি তাদের মালিকানা দাবি করে বেশ কবার জোরপূর্বক দখলের চেষ্টা চালায়। এ নিয়ে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গসহ বেশ কবার সালিস হয়। হামলার ঘটনার ১০/১২ দিন পূর্বে এলাকার চিহ্নিত ভূমিদস্যু মাসুদ হোসেন বাচ্চু ও বেলায়েত গং পুনরায় সেই জমি দখল করতে গেলে স্থানীয়রা সালিসের মাধ্যমে তা মীমাংসা করবেন বলে নির্ধারণ করেন। কিন্তু বাচ্চু ও বেলায়েত গং তাদের পরিবারের লোক অসুস্থতার অজুহাত দেখিয়ে বুধবারের সালিস গত ৫ অক্টোবর শনিবার করার কথা জানায়। এরই ফাঁকে ৪ অক্টোবর শুক্রবার দুপুরে সবাই জুমার নামাজ পড়তে মসজিদে যায়, সেই সুযোগে পূর্ব পরিকল্পিতভাবে তারা জমি দখল করতে যায়। এ সময় আমার স্ত্রী মর্জিনা বেগম বাধা দিয়ে ডাক চিৎকার করলে নামাজ শেষে উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান তসলিম আহম্মেদসহ অন্যরা ঘটনাস্থলে গিয়ে শনিবার এ বিষয়ে সালিস আছে বলে তাদের জমি দখলে বাধা প্রদান করেন। আর তখনই বশির উল্লার পুত্র মাসুদ হোসেন খান বাচ্চু, সিরাজ খানের পুত্র বেলায়েত হোসেন খান, রাজিব খান ও মোহন খানের পুত্র তুহিন খানসহ অজ্ঞাত আরো ১০/১৫ জন পূর্বপরিকল্পিতভাবে আমাদের উপর অতর্কিত হামলা চালায়। এতে উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান জিএস তছলিমসহ অন্তত ৫ জন আহত হন। এরপর আমি আমার দোকানে বর্তমানে ব্যবসা করলেও হঠাৎ করে আবারো দোকান দখল করার জন্যে হামলা হতে পারে বলে শুনতে পাচ্ছি। ফলে আমি আতঙ্কের মধ্যেই ব্যবসা করছি।

এ ব্যাপারে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জিএস তছলিম জানান, যে সমস্যাটি সালিসের মাধ্যমে সমাধান করা যেত, কিন্তু একে রক্তক্ষয়ী সংঘর্ষে রূপদানকারী ও ভূমিদুস্যর বিচার হওয়া প্রয়োজন। স্থানীয়রা জানান, ওই গোষ্ঠীটি একইভাবে গৃদকালিন্দিয়া হাজেরা হাসমত বিশ্ববিদ্যালয় কলেজের সম্পত্তি দখলেরও ইতিপূর্বে চেষ্টা করে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর