ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৭ ১৪৩১

  • || ২০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

মতলব উত্তরে স্থানীয়ভাবে স্বেচ্ছায় লকডাউন

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ৯ এপ্রিল ২০২০  

মতলব উত্তর উপজেলার বিভিন্ন এলাকায় করোনা প্রতিরোধে স্বেচ্ছায় লকডাউনে এগিয়ে আসছেন স্থানীয় তরুণরা। গ্রামে ঢোকার রাস্তা বন্ধ করে দেয়া হচ্ছে। টানিয়ে দেয়া হচ্ছে নোটিস। অপ্রয়োজনে যেনো এক এলাকার লোকজন অন্য এলাকায় না আসেন। স্থানীয় লোকজনকে জানানো হচ্ছে যাতে জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে না যায়। একান্ত প্রয়োজনে কেউ গ্রামে প্রবেশ করলেও গ্রাম থেকে বের হয়ে ফিরে আসলে তাদের হাত ধুয়ে ও জীবাণুনাশক প্রয়োগের পর মিলছে অনুমতি।

মঙ্গলবার (৭ এপ্রিল) থেকে এ উপজেলায় স্বেচ্ছায় লকডাউন শুরু করা হয়েছে। তবে প্রশাসনের পক্ষ থেকে এ উপজেলাকে লকডাউন করা হয়নি।

নারায়ণগঞ্জে করোনায় আক্তান্তের সংখ্যা বেশি হওয়ায় মতলবের জনগণ আতঙ্কিত। নারায়ণগঞ্জের সাথে মতলবের চলাচল ও যোগাযোগব্যবস্থা নিবিড়। ঢাকা ও নারায়ণগঞ্জ হতে লোকজন মতলবের ওপর দিয়ে দক্ষিণ অঞ্চলে যাতায়াত করছে। ফলে করোনা ভাইরাস সংক্রমণে ঝুঁকির কথা চিন্তা করে যুবসমাজ বৈঠক করে এ গ্রাম লকডাউন ঘোষণা করছেন। মতলবকে যাতে এ মুহূর্তে ব্যবহার করতে না পারে সেজন্যে প্রশাসনকে ব্যবস্থা নিতে হবে।

সরদারকান্দি গ্রামের নূরে আলম পাটোয়ারী, রোয়েল, ওমর ফারুক, রিয়াদ হোসেনসহ বেশ কিছু যুবক জানান, আমরা নিজেকে ও গ্রামবাসীকে করোনা ভাইরাস থেকে রক্ষা করতে এ উদ্যোগ নিয়েছি।

মতলব উত্তর থানা ওসি নাছির উদ্দিন মৃধা জানান, করোনা মোকাবিলায় সরকার চাচ্ছে ঘর থেকে কেউ যেনো বের না হয়। সে উদ্দেশ্যে এ উদ্যোগ ভালো হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এএম জহিরুল হায়াত জানান, প্রশাসনের পক্ষ থেকে এ উপজেলাকে লকডাউন করা হয়নি। উপজেলার বিভিন্ন স্থানে স্বেচ্ছায় এ কাজটি করছে জনগণ। তবে সরকারের নিয়মনীতির বাইরে যাতে কোনো কর্মকা- না ঘটে সেদিকে দৃষ্টি রাখা হচ্ছে। বাইরের জেলা থেকে কেউ এ উপজেলায় আসলে হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর