ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • সোমবার   ২৬ জুলাই ২০২১ ||

  • শ্রাবণ ১১ ১৪২৮

  • || ১৫ জ্বিলহজ্জ ১৪৪২

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

জেলায় করোনায় নতুন করে ১ জন আক্রান্ত নমুনা প্রেরণ হয়েছে ৫৭ জনের

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১৮ এপ্রিল ২০২০  

চাঁদপুর জেলা স্বাস্থ্য বিভাগ থেকে করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহ সংগ্রহে করা নমুনার মধ্যে ৩৩ জনের রিপোর্ট এসেছে গতকাল শুক্রবার। এর মধ্যে একজনের রিপোর্ট পজিটিভ। বাকি ৩২ জনের নেগেটিভ। আক্রান্ত ব্যক্তি ফরিদগঞ্জ উপজেলার। বৃহস্পতিবার ও গতকাল শুক্রবার নতুন করে নমুনা সংগ্রহ করা ৫৭ জনের রিপোর্ট ঢাকায় প্রেরণ করা হয়েছে।

 


গতকাল ১৭ এপ্রিল শুক্রবার সকাল ১১টায় চাঁদপুরের সিভিল সার্জন ডাঃ মোঃ সাখাওয়াত উল্লাহ বিষয়টি নিশ্চিত করেছেন। সিভিল সার্জনের তথ্য অনুযায়ী এ পর্যন্ত চাঁদপুর জেলায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১০জন। এর মধ্যে আক্রান্ত একজনের মৃত্যু হয়েছে। তার মৃত্যুর পরে রিপোর্ট পজিটিভ জানা গেছে।

 


নতুন করে আক্রান্ত ব্যক্তি হচ্ছেন ফরিদগঞ্জ উপজেলার গল্লাক বাজার এলাকার। তিনি করোনার উপসর্গ নিয়ে নারায়ণগঞ্জ থেকে বাড়িতে আসেন। তার নমুনা সংগ্রহ করেন ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্রে ল্যাব টেকনোলজিস্ট। তিনিও করোনায় আক্রান্ত। আক্রান্ত যুবক চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন বলে জানা গেছে। একই ইউনিটে শেষ খবর পাওয়া পর্যন্ত ৪জন ভর্তি রয়েছেন।

 


জেলায় বৃহস্পতিবার পর্যন্ত ঢাকা, নারায়ণগঞ্জ থেকে আগত ও আক্রান্তদের সংস্পর্শে যাওয়াসহ ১ হাজার ২শ' ৬৩জন হোম কোয়ারেন্টিনে রয়েছেন।

 


এদিকে চাঁদপুর জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্য মতে গতকাল পর্যন্ত চাঁদপুর জেলা থেকে মোট ১শ' ৬৭ জনের নমুনা পরীক্ষার জন্যে ঢাকা পাঠানো হয়েছে। এর মধ্যে রিপোর্ট এসেছে ১শ' ৯ জনের। এই সংখ্যার মধ্যে ১১ জনের রিপোর্ট পজিটিভ। অর্থাৎ তারা করোনাভাইরাসে আক্রান্ত।

 


অপরদিকে চাঁদপুর শহরের ব্যাংক কলোনীর মৃত শাহজাহান তপাদারের স্ত্রী বৃহস্পতিবার সন্ধ্যায় মৃত্যুবরণ করেছেন। পরিবারের লোকজন জানান, তিনি হার্টঅ্যাটাক হয়ে মৃত্যুবরণ করেছেন। দীর্ঘদিন তিনি অসুস্থ ছিলেন। নিহত ওই নারীর গ্রামের বাড়ি সদর উপজেলার রামপুর ইউনিয়নের দক্ষিণ আলগী গ্রামের তপাদার বাড়ি।

 


স্থানীয় ইউপি সদস্য আনোয়ার হোসেন তপাদার জানান, রাতেই গ্রামের বাড়িতে শাহজাহান তপাদারের স্ত্রীর দাফন সম্পন্ন হয়েছে। বাড়ির কোনো লোকজন নামাজে জানাজায় অংশগ্রহণ করেননি। তার আত্মীয়-স্বজন কয়েকজন একত্রিত হয়ে দাফন সম্পন্ন করেছেন। পরিবারের লোকজন মৃত্যুর বিষয়ে সঠিক তথ্য প্রদান না করায় কেউ নামাজে জানাজায় অংশগ্রহণ করেনি।

 


ফরিদগঞ্জে নতুন আক্রান্ত যুবকের বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলি হরি বলেন, আমাদের কাছে তার বিষয়ে পূর্ব থেকেই খোঁজ-খবর ছিলো। আজকে রিপোর্ট আসার পরে শতভাগ নিশ্চিত হয়েছি। আক্রান্ত ব্যক্তির বাড়িটি লকডাউন করা হবে। দুপুরের পরে স্থানীয় ইউপি চেয়ারম্যানের মাধ্যমে ব্যবস্থাগ্রহণ করার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

দৈনিক চাঁদপুর
    দৈনিক চাঁদপুর