ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শনিবার   ২৮ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৯

  • || ২৫ শাওয়াল ১৪৪৩

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

আইসোলেশনে করোনার উপসর্গ নিয়ে ফরিদগঞ্জের এক কিশোরীসহ ২ জনের মৃত্যু

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২৪ এপ্রিল ২০২০  

২৫০ শয্যাবিশিষ্ট চাঁদপুর জেনারেল হাসপাতালের আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন এক কিশোরী ও এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। তারা জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট (করোনাভাইরাসের প্রধানতম উপসর্গ) নিয়ে চাঁদপুর সরকারি জেনারেল (সদর) হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি ছিলেন। গতকাল বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে ফরিদগঞ্জের পশ্চিম লাড়ুয়া গ্রামের কিশোরী শারমিন (১৪) এবং এর আগে মধ্যরাতে একই উপজেলার নয়ারহাট গ্রারে বৃদ্ধা আনোয়ারা বেগম (৭৫) এ হাসপাতালের আইসোলেশন ইউনিটে মৃত্যুবরণ করেন। করোনার সন্দেহভাজন রোগী হিসেবে তাদের দুজনকে বিশেষ ব্যবস্থায় দাফন করা হয়। মারা যাওয়ার পর শারমিনের নমুনা সংগ্রহ করা হয়। অপরদিকে আনোয়ারা বেগমের নমুনা সংগ্রহ করা হয় বুধবার চিকিৎসাধীন অবস্থায়। চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আরএমও এবং করোনা বিষয়ে ফোকালপার্সন ডাঃ সুজাউদ্দৌলা রুবেল এসব তথ্য নিশ্চিত করেছেন।

ডাঃ রুবেল জানান, গত মঙ্গলবার করোনার উপসর্গ তথা জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে বৃদ্ধা আনোয়ারা চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে আসলে করোনায় সন্দেহভাজন রোগী হিসেবে তাকে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। বুধবার তার নমুনা সংগ্রহ করে করোনাভাইরাসে আক্রান্ত কি না তা নিশ্চিত হতে টেস্টের জন্য পাঠানো হয়। এরপর বুধবার দিবাগত (বৃহস্পতিবার) মধ্যরাতে তিনি আইসোলেশন ওয়ার্ডেই চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

অন্যদিকে শারমিন করোনার উপসর্গ নিয়ে বুধবার দিবাগত (বৃহস্পতিবার) রাত সাড়ে ১২টায় চাঁদপুর সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি হয়েছিলো। ভর্তির প্রায় ১২ ঘণ্টা পর সে মারা যায়।

ডাঃ রুবেল আরো জানান, যেহেতু ওই বৃদ্ধার নমুনা আগেই সংগ্রহ করা হয়েছিলো তাই নতুন করে সংগ্রহের প্রয়োজন নেই। এই রিপোর্ট আসলে নিশ্চিত হওয়া যাবে তিনি করোনায় আক্রান্ত ছিলেন কি না। অন্যদিকে কিশোরীর নমুনাও সংগ্রহ হয়েছে। রিপোর্ট আসলে তার করোনা আক্রান্তের বিষয়টিও নিশ্চিত হওয়া যাবে।

এদিকে সিভিল সার্জন ডাঃ মোঃ সাখাওয়াত উল্লাহ জানিয়েছেন চাঁদপুর থেকে পাঠানো আরো ১৮ জনের রিপোর্ট গতকাল নেগেটিভ এসেছে। এর মধ্যে ৫ জন পুলিশ ও ১ জন ডাক্তারের নমুনাও ছিলো। তাদের করোনা সংক্রমণের কিছু পাওয়া যায়নি। নতুন কোনো আক্রান্ত বা শনাক্ত নেই।

সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, চাঁদপুরে এ পর্যন্ত ২৩৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তার মধ্যে রিপোর্ট পাওয়া গেছে ১৭৬ জনের। ৫৯ জনের রিপোর্ট প্রাপ্তি অপেক্ষমান রয়েছে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর