ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • সোমবার   ২৬ জুলাই ২০২১ ||

  • শ্রাবণ ১১ ১৪২৮

  • || ১৫ জ্বিলহজ্জ ১৪৪২

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

নিরাপত্তা ও শান্তি লাভে বিশ্বনবীর (সা.) ছোট্ট দোয়া

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১২ এপ্রিল ২০২০  

যে কোনো বিপদাপদে নিরাপত্তা ও শান্তি লাভে বিশ্বনবী রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর শেখানো দোয়াটি পড়া খুবই জরুরি। যে দোয়াটি তিনি তাঁর চাচা হজরত আব্বাস ইবনে মুত্তালিব রাদিয়াল্লাহু আনহুকে পড়তে বলেছিলন।

রাসূলুল্লাহ (সা.) এর চাচা হজরত আব্বাস ইবনে আব্দুল মুত্তালিব রাদিয়াল্লাহু আনহু একবার প্রিয় নবী (সা.)-কে বললেন, হে আল্লাহর রাসূল! আমাকে এমন কিছু শিখিয়ে দিন, যা আমি আল্লাহর কাছে প্রার্থনা করতে পারি। তখন তিনি আল্লাহর কাছে নিরাপত্তা ও শান্তি লাভের এ দোয়াটি পড়তে বলেন।

দোয়াটি হলো-

اَللَّهمَّ اِنِّيْ اَسْاَلكَ الْعَافِيَةَ فِي الدُّنْيَا وَالآخِرَةِ

উচ্চারণ : ‘আল্লাহুম্মা ইন্নি আস্‌আলুকাল আ-ফিয়াতা ফিদ-দুন্‌ইয়া ওয়াল আখিরাহ।' (তিরমিজি)।

অর্থ : ‘হে আল্লাহ! নিশ্চয় আমি আপনার কাছে দুনিয়া এবং পরকালের সার্বিক নিরাপত্তা ও প্রশান্তি প্রার্থনা করছি।’

সুতরাং বর্তমানের এ ভয়াবহ পরিস্থিতিতে সব সময় নিরাপত্তা লাভে বিশ্বনবীর শেখানো ছোট্ট এ দোয়াটি পড়া যেতে পারে।

আল্লাহ তায়ালা মুসলিম উম্মাহকে মহামারিসহ বিভিন্ন ধরনের বিপদাপদে রাসূল (সা.) এর শেখানো ছোট্ট এ দোয়াটি পড়ার তাওফিক দান করুন। আমিন।

দৈনিক চাঁদপুর
    দৈনিক চাঁদপুর