ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

সারাদেশে ত্রাণ বিতরণ অব্যাহত

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১৭ এপ্রিল ২০২০  

মহামারি করোনায় কর্মহীন দুস্থ মানুষের মাঝে খাদ্যসামগ্রী ও ত্রাণ বিতরণ অব্যাহত রয়েছে। স্থানীয় প্রশাসন, সংসদ সদস্য, বিভিন্ন সংগঠন ও ব্যক্তি উদ্যোগে এই ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। 

খুলনা : বৃহস্পতিবার সকালে নগরীর ৩১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর অফিস চত্বরে কর্মহীন নিম্নআয়ের শ্রমজীবী ও দরিদ্র ব্যক্তিদের মাঝে চাল, ডাল, আলু, সাবান, লবণসহ নিত্যপ্রয়োজনীয় ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আবদুল খালেক এসব ত্রাণসামগ্রী বিতরণ করেন। সিটি মেয়র ৩১ নম্বর ওয়ার্ডের মোট ৪২৮ জন কর্মহীন নিম্নআয়ের শ্রমজীবী ও দরিদ্র ব্যক্তির মাঝে নিত্যপ্রয়োজনীয় ত্রাণসামগ্রী বিতরণ করেন।

নওগাঁ : নওগাঁয় করোনাভাইরাসে কর্মহীন হয়ে পড়া প্রায় শতাধিক পত্রিকা বিক্রেতার মাঝে ত্রাণ দেয়া হয়েছে। বৃহস্পতিবার সকালে নওগাঁ সদর উপজেলা পরিষদ চত্বরে ত্রাণ হিসেবে এই খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

ভোলা : ভোলায় বিচার বিভাগের মাস্টার রোলে কর্মরত ও অস্বচ্ছল কর্মচারীদের পাশে দাঁড়িয়েছেন জেলা জজ ড. এ.বি.এম. মাহমুদুল হক। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে ভোলা জেলা ও দায়রা জজ আদালতের এই কর্মচারীদের মাঝে চাল, ডাল, আলু, পেঁয়াজ, তেলসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী ও নগদ অর্থ বিতরণ করেন।

নেত্রকোনা : নেত্রকোনা পৌর মিলনায়তনে বৃহস্পতিবার পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক-১ আলহাজ মো. নজরুল ইসলাম খানের তত্ত্বাবধানে করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে ২৩৫ জন কর্মহীন পরিবারের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়েছে।

টঙ্গিবাড়ী (মুন্সীগঞ্জ) : টঙ্গিবাড়ী উপজেলার কামারখাড়া আর এন উচ্চবিদ্যালয়ের ২০০১ সালের এসএসসি প্রাক্তন শিক্ষার্থীরা কামারখাড়া ইউনিয়নে বিভিন্ন গ্রামে ২০০ হতদরিদ্রের মাঝে মঙ্গলবার রাতে বাড়ি বাড়িতে গিয়ে চাল, ডাল তেল, লবণ, পেঁয়াজ ও সাবান বিতরণ করেন।

কাজীপুর (সিরাজগঞ্জ) : বৃহস্পতিবার কাজীপুরের মাইজবাড়ি ইউনিয়নের বেলতৈল গ্রামে ক্ষতিগ্রস্ত হতদরিদ্রের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। ব্যক্তিগত অর্থায়নে বিশিষ্ট সমাজসেবক রাজউকে কর্মরত আবু সাইন মনজু এই ত্রাণসামগ্রী বিতরণ করেন।

শ্রীপুর (গাজীপুর) : গাজীপুরের শ্রীপুর উপজেলার রাজাবাড়ী ইউনিয়নের ৯টি ওয়ার্ডের কর্মহীন ও দুস্থ ৭৫০টি পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও কমিউনিটি পুলিশের সভাপতি মিজানুর রহমান মনির।

সাঘাটা (গাইবান্ধা) : গাইবান্ধার সাঘাটা উপজেলার সমাজসেবক রেলওয়ে শ্রমিক লীগের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি হায়দার আলী বোনরপাড়ায় তার নিজ বাড়ি থেকে এলাকার দুস্থ অসহায়, প্রতিবন্ধী ও কর্মহীন পরিবারের  মাঝে ত্রাণ বিতরণ করেছেন। এ ছাড়া বিভিন্ন এলাকার ১০০ কর্মহীনদের মাঝে উপজেলা প্রশাসনের সহায়তায় ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।

রাজাপুর (ঝালকাঠি) : ঝালকাঠির রাজাপুরে স্থানীয় এমপি বজলুল হক হারুনের পক্ষ থেকে করোনাভাইরাস প্রতিরোধকে কেন্দ্র করে ক্ষতিগ্রস্ত অস্বচ্ছল পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার উপজেলা পরিষদ চত্বরে উপজেলা পরিষদ চেয়াম্যান অধ্যক্ষ মনিরউজ্জামান উপস্থিত থেকে খাদ্যসামগ্রী বিতরণের উদ্বোধন করেন। পরে উপজেলার প্রতিটি ঘরে ঘরে গিয়ে এই খাদ্যসামগ্রী পৌঁছে দেয়া হবে।

আগৈলঝাড়া (বরিশাল) : করোনাভাইরাস মোকাবিলায় লকডাউনে থাকা বরিশালের আগৈলঝাড়ায় এমপি আবুল হাসানাত আবদুলস্নাহ'র উদ্যোগে সামাজিক নিরাপদ দূরত্ব বজায় রেখে কর্মহীন ৫২টি দুস্থ পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ করলেন উপজেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান মলিনা রানী রায়। এর আগে তিনি শতাধিক কর্মহীন পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান করেন।

লোহাগড়া (নড়াইল) : নড়াইলের লোহাগড়া ইউনিয়নের নিহত সাবেক চেয়ারম্যান বদর খন্দকারের পরিবারের পক্ষ থেকে ৮০০ দরিদ্র ও অসহায় পরিবারের মধ্যে খাদ্য সহায়তা দেয়া হয়েছে। বৃহস্পতিবার চরবগজুড়ি গ্রামে চেয়াম্যানের নিজ বাড়িতে এই খাদ্য সহায়তা প্রদান করেন নিহত চেয়ারম্যানের মা রাবেয়া বেগম, স্ত্রী নাজনিন বেগম ও ভাই বাবর খন্দকার।

দেলদুয়ার (টাঙ্গাইল) : টাঙ্গাইলের দেলদুয়ারে হটলাইনে ফোন পেয়ে বৃহস্পতিবার উপজেলার লাউহাটি ইউনিয়নের প্রায় ৮৩ জন কর্মহীন অসহায় মানুষের মাঝে ত্রাণসামগ্রী পৌঁছে দেন দেলদুয়ার উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মাহমুদা আক্তার। এ ছাড়া একই ইউনিয়নের আবাসন ও আশ্রয়ণকেন্দ্রে ৯০ জনের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।

ঘোড়াঘাট (দিনাজপুর) : করোনাভাইরাসের প্রভাবে সৃষ্ট সংকট মোকাবিলায় দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার সিংড়া, বুলাকীপুর ও পালশা ইউনিয়নে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

ডুমুরিয়া (খুলনা) : গাজী আবদুল হাদি ফাউন্ডেশনের পক্ষ থেকে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলার ১৪টি ইউনিয়নে ৯০০ মানুষের জন্য ৯০০টি প্যাকেট খাদ্য বিতরণ করা হয়। শাহপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয় মাঠে এই ত্রাণ বিতরণের উদ্বোধন করেন সাবেক মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ এমপি।

মুরাদনগর (কুমিলস্না) : কুমিলস্নার মুরাদনগর উপজেলার বাখরনগর গ্রামের সমাজসেবক মোহাম্মদ আলী শাহ আলমের উদ্যোগে হতদরিদ্র শতাধিক পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার সকালে তার নিজ বাড়িতে এই খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

ছাতক (সুনামগঞ্জ) : সুনামগঞ্জের ছাতকে ভিক্ষুক ও ঠেলাচালকদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন সুনামগঞ্জ-৫ (ছাতক-দোয়ারাবাজার) আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক। সংসদ সদস্য মানিকের ব্যক্তিগত তহবিল থেকে বুধবার দিনব্যাপী উপজেলার বিভিন্ন ইউনিয়নে এসব খাদ্যসামগ্রী বিতরণ করেন তিনি।

গৗরীপুর (ময়মনসিংহ) : বুধবার সকালে ব্যক্তি উদ্যোগে বাড়ি বাড়ি গিয়ে গৌরীপুর পৌরশহরে ৪০ জন অসহায়কে খাদ্য সহায়তা দিয়েছেন ভারপ্রাপ্ত কর্মকর্তা। খাদ্য সহায়তার মাঝে ছিল পাঁচ কেজি চাল, এক কেজি ডাল ও এক কেজি পেঁয়াজ।

আক্কেলপুর (জয়পুরহাট) : জয়পুরহাটের আক্কেলপুরে বৃহস্পতিবার সকাল থেকে সামাজিক সুরক্ষা বজায় রেখে ব্যক্তি উদ্যোগে (নাম প্রকাশে অনিচ্ছুক) আক্কেলপুর পৌরসভার হাজিপাড়া হাফেজিয়া মাদ্রাসায় দুই হাজার কর্মহীন, দুস্থ অসহায় পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ করা হয়েছে।

বদলগাছী (নওগাঁ) : নওগাঁর বদলগাছীতে উপজেলার কর্মহীন হয়ে পড়া অসহায়, দুস্থ ও গরিব মানুষের মাঝে আইডিয়াল প্রি-ক্যাডেট স্কুলের সহযোগিতায় ত্রাণ বিতরণ করা হয়। একটি প্যাকেটে প্রতিজনকে চার কেজি চাল, আধা কেজি আলু ও আধা কেজি ডাল দেয়া হয়।

বেতাগী (বরগুনা) : বরগুনার বেতাগীতে কর্মহীন লোকজনের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করে বেতাগী পৌরসভা। বৃহস্পতিবার বেলা ১১টায় পৌর ভবন চত্বরে খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন বেতাগী পৌরসভার মেয়র আলহাজ এবিএম গোলাম কবির।

 
দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর