ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

কর্মহীনদের মাঝে ত্রাণ বিতরণ

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১৯ এপ্রিল ২০২০  

ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ায় ১১২টি পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী পৌঁছে দিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়ুয়া। শুক্রবার বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত তিনি পৌর এলাকার মেড্ডা, পাইকপাড়া, ভাদুঘর ও হালদারপাড়া পৌর ভূমি অফিসে ওই খাদ্যসামগ্রী বিতরণ করেন।

সাতক্ষীরা : সাতক্ষীরার ভোমরা স্থল বন্দরের দুই শতাধিক কর্মহীন শ্রমিকদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। শনিবার দুপুরে ভোমরা স্থলবন্দর শ্রমিক ইউনিয়নের সামনে প্রধান অতিথি হিসেবে ওই খাদ্যসামগ্রী বিতরণ করেন সাতক্ষীরা সদর (২) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

শেরপুর : বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য, শেরপুর জেলা সভাপতি ও সাবেক সংসদ সদস্য মো. মাহমুদুল হক রুবেলের উদ্যোগে খাদ্যসামগ্রী ও মাস্ক বিতরণ করা হয়েছে। শনিবার সকালে শ্রীরবদী উপজেলার খরিয়াকাজীর চর ইউনিয়নের লঙ্গরপাড়া বাজারে পাঁচ শতাধিক পরিবারের মাঝে এ ত্রাণ বিতরণ করা হয়।

দৌলতখান (ভোলা) : শনিবার ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল দৌলতখান উপজেলার মেদুয়া, চরপাতা ও উত্তর জয়নগর ইউনিয়নে খাদ্যসামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন। এ সময় কর্মহীন ও খেটে খাওয়া দরিদ্র মানুষের মধ্যে জনপ্রতি ১০ কেজি চাল, ৫ কেজি আলু ও হাত ধোয়ার সাবান বিতরণ করা হয়েছে।

ঝিনাইগাতী (শেরপুর) : শেরপুরের ঝিনাইগাতীতে শনিবার ধানশাইল বন্ধন বহুমুখী সমবায় সমিতির আয়োজনে নিজস্ব অর্থায়নে ধানশাইল বাজারে কর্মহীন হয়ে পড়া শ্রমজীবী নিম্নআয়ের দরিদ্র, অসহায় ও ছিন্নমূল ১০২ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী উপহার হিসেবে বিতরণ করা হয়েছে।

রামগঞ্জ (লক্ষ্ণীপুর) : লক্ষ্ণীপুরের রামগঞ্জ উপজেলার চন্ডিপুর ইউনিয়নে শনিবার সকাল থেকে প্রধানমন্ত্রীর নির্দেশক্রমে লক্ষ্ণীপুর-১ রামগঞ্জ আসনের সংসদ সদস্য ড. আনোয়ার খানের পরামর্শে ৭১-এর রণাঙ্গনের বীর সেনানী মুক্তিযোদ্ধা লিয়াকত পাইনের নিজ অর্থায়নে এক হাজার হতদরিদ্র ও কর্মহীনদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ শুরু করেছেন।

দাউদকান্দি (কুমিলস্না) : কুমিলস্নার দাউদকান্দির দৌলতপুর ইউনিয়নের কয়েকটি গ্রামে শনিবার করোনাভাইরাসের কারণে কর্মহীন, অস্বচ্ছল ৫ শতাধিক হত-দরিদ্র পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করেছেন ওই ইউনিয়নের ব্যবসায়ী ও কুমিলস্না উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা সাইফুল আলম।

দেলদুয়ার (টাঙ্গাইল) : টাঙ্গাইলের দেলদুয়ারে শুক্রবার বিকেল সাড়ে ৪টায় কর্মহীন অসহায় মানুষের মাঝে সরকারি ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। উপজেলার আটিয়া ইউনিয়নের হিংগানগর পাটির হাট এলাকায় প্রায় ২৯৩ জন পাটিশিল্পী, ৫৩ জন মৃত শিল্পী, ৩১ জন তাঁতশিল্পী, হটলাইনে ফোনের মাধ্যমে ১৭ জন ও গুমজানি গ্রামে ২৩ জন ও হটলাইনে ফোন পেয়ে ৭ জন কর্মহীন মানুষের কাছে প্রধানমন্ত্রীর উপহার এ ত্রাণসামগ্রী পৌঁছে দেন দেলদুয়ার উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও কর্মচারিরা।

শ্রীনগর (মুন্সীগঞ্জ) : কর্মহীন খেটে খাওয়া নিম্নআয়ের মানুষের মাঝে শ্রীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মসিউর রহমান মামুনের উদ্যোগে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। উপজেলায় ৬ হাজার পরিবারকে ত্রাণ সহয়তা ঘোষণার অংশ হিসেবে শনিবার দুপুরে উপজেলার শ্যামসিদ্ধি ইউনিয়নের ৪০০ পরিবারের ঘরে ঘরে পৌঁছে দেওয়ার লক্ষে ইউপির সদস্যসহ গণ্যমান্য ব্যক্তিবর্গের হাতে ত্রাণসামগ্রী তুলে দেন।

ডিমলা (নীলফামারী) : নীলফামারীর ডিমলা উপজেলার ১০টি ইউনিয়নের অসহায় দুস্থ খাদ্য সংকটে পড়া ৩ হাজার ৩০০ পরিবারের মাঝে ৩৩ মেট্রিক টন চাল বিতরণ করা হয়েছে। শনিবার উপজেলার কর্মহীন হয়ে পড়া দুস্থ ও অসহায় ৩ হাজার ৩০০ পরিবারের মাঝে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের বরাদ্দকৃত ১০ কেজি করে চাল প্রতিটি ইউনিয়নে পর্যায়ক্রমে বিতরণ অব্যাহত রয়েছে।

শ্রীপুর (গাজীপুর) : শুক্রবার দিনব্যাপী মাওনা ইউনিয়নের ১ নং ওয়াডের্র বিভিন্ন এলাকায় ব্যতিক্রমধর্মী পদ্ধতিতে কর্মহীন ও দুস্থদের মাঝে বাড়ি বাড়ি গিয়ে ১০ কেজি চাল, ৩ কেজি আলু, এক কেজি ডাল, এক কেজি পেঁয়াজ, রসুন, এক কেজি সয়াবিন তেল, এক কেজি আটা, এক কেজি লবণ, আদা, সাবান ও একটি করে মুরগিসহ ২০০ পরিবারে খাদ্যসামগ্রী পৌঁছে দেন।

গোপালপুর (টাঙ্গাইল) : টাঙ্গাইলের গোপালপুরের সেভ লাইফ গোপালপুর বস্নাড ডোনার অ্যাসোসিয়েশনের সদস্যরা সামাজিক দূরত্ব বজায় রেখে কর্মহীন দুই শতাধিক পরিবারের মাঝে চাল, ডাল, লবণ, আলু, তেল, সাবান ও ওষুধ বিতরণ করেছেন।

ঘাটাইল (টাঙ্গাইল) : টাঙ্গাইল জেলা বাসকোচ মিনিবাস শ্রমিক ইউনিয়নের কিছু নেতা ও স্থানীয় নেতাদের সহযোগিতায় ঘাটাইল শাখার উদ্যোগে শতাধিক পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। শনিবার সকালে টাঙ্গাইল ঘাটাইল উপজেলায় পৌরসভায় অবস্থিত শান্তিনগর এলাকায় এ খাদ্যসমাগ্রী বিতরণ করা হয়।

কাউনিয়া (রংপুর) : রংপুরের শ্রমিক অধু্যষিত বিড়ি শিল্প নগরী হারাগাছ পৌর এলাকার অসহায়, দুস্থ ও শ্রমজীবী মানুষদের মাঝে ১৫ হাজার কেজি চাল বিতরণ করা হয়েছে। শনিবার পৌর ভবন চত্বরে দেড় হাজার মানুষের প্রত্যেককে ১০ কেজি করে ত্রাণের চাল বিতরণ করেন পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. হাকিবুর রহমান।

মতলব (চাঁদপুর) : চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার ৬নং ওয়ার্ড তালতলী এলাকায় প্রায় ৩ শতাধিক কর্মহীন অসহায় দরিদ্রদের মাঝে খাদ্য সহায়তা দিয়েছেন ছেংগারচর পৌরসভার ৬নং ওয়ার্ড কাউন্সিলর মো. আল-আমিন সরকার। বিতরণকৃত খাদ্যসামগ্রীর মধ্যে ছিল- ৫ কেজি চাল, ৩ কেজি আলু, ২ কেজি ডাল ও পেঁয়াজ ইত্যাদি।

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) : গাইবান্ধার গোবিন্দগঞ্জের মহিমাগঞ্জে এসএসসি ৯৮ ব্যাচের ছাত্র রংপুর চিনিকল শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সহ-সাধারণ সম্পাদক ফারুক হোসেন ফটুর উদ্যোগে ৯৮ ব্যাচের ছাত্রছাত্রীদের সহযোগিতায় শুত্রম্নবার রংপুর চিনিকল শ্রমিক-কর্মচারীদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

ধনবাড়ী (টাঙ্গাইল) : টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার বনিয়াজান ইউনিয়নে করোনায় কর্মহীন অসহায় হতদরিদ্র ১৫০ পরিবারের মাঝে ধনবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাসুদ আলম তালুকদার ব্যক্তিগতভাবে পরিবারপ্রতি ৩০০ টাকা করে বিতরণ করেন।

ফুলপুর (ময়মনসিংহ) : ময়মনসিংহের ফুলপুর উপজেলায় কর্মহীন হয়ে পড়া অসহায়, দুস্থ ও গরিব মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। শনিবার দুপুরে উপজেলার ছনকান্দা বাজার মসজিদ কমিটির উদ্যোগে মসজিদ প্রাঙ্গণে ১১৭টি পরিবারের মাঝে এক সপ্তাহের চাল, ডাল, আলু, পেঁয়াজ, সাবান ও তেল বিতরণ করা হয়।

আনোয়ারা (চট্টগ্রাম) : বৃহত্তম শিল্প প্রতিষ্ঠান এস. আলম গ্রম্নপের পক্ষ থেকে উপজেলার রায়পুর ইউনিয়নের অসহায় দুস্থ পরিবার ও শিলাইগড়া গ্রামে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ১৩ পরিবারের মাঝে খাদ্য সহায়তা, শাড়ি ও লুঙ্গি বিতরণ করা হয়।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর