ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

আগামীর বাংলাদেশ গড়ার মতো করে নিজেদের তৈরি করতে হবে

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২০  

ফরিদগঞ্জ উপজেলার রূপসা দক্ষিণ ইউনিয়নের সাহেবগঞ্জ আলিনূর হোসাইনিয়া আলিম মাদ্রাসার দাখিল পরীক্ষার্থীদের দোয়া ও আলিম পরীক্ষার্থীদের বিদায় এবং নবাগত শিক্ষার্থীদের ছবক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু নিজের সারাটা জীবন এদেশের মানুষের জন্যে বিলিয়ে দিয়ে আমাদেরকে বাংলাদেশ নামক একটি দেশ উপহার দিয়েছেন। তাঁর আহ্বানে এদেশের ৩০ লাখ লোক বুকের তাজা রক্ত দিয়েছেন। তিনি চেয়েছিলেন একটি সোনার বাংলা গড়তে। যেখানে শিক্ষা-দীক্ষাসহ সকল কিছুতে মানুষ এগিয়ে থাকবে। বাংলাদেশ হবে পৃথিবীর অন্যতম উন্নত দেশ। কিন্তু জাতির পিতা তাঁর সেই স্বপ্নের সোনার বাংলা গড়ে যেতে পারেননি। তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে এগিয়ে চলছেন। শিক্ষার্থীদের বছরের প্রথমদিন নূতন বই, প্রতিষ্ঠানের জন্যে পর্যায়ক্রমে অবকাঠামোগত উন্নয়ন করছেন। এখন শিক্ষার্থীদের দায়িত্ব ভালোভাবে পড়ালেখা করা। যাতে তারা একটি শিক্ষিত ও মেধাবী জাতি হিসেবে আগামীর বাংলাদেশ গড়তে কাজ করতে পারে, সেভাবে নিজেদের তৈরি করতে হবে।

 


তিনি বলেন, বর্তমান সরকার মাদ্রাসা শিক্ষাকে যুগোপযোগী করে গড়ে তুলেছে। যাতে মাদ্রাসাপড়ুয়া শিক্ষার্থীরা সর্বোচ্চ ডিগ্রি নিয়ে সকল পেশায় নিজেদের যোগ্যতার স্বাক্ষর রাখতে পারেন।

 


মাদ্রাসা গভর্নিংবডির সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জিএস তসলিম আহমেদের সভাপ্রধানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদ্রাসার উপাধ্যক্ষ মুফতি মাওঃ এইচএম আনোয়ার মোল্লা, জেলা পরিষদ সদস্য মশিউর রহমান মিটু, গৃদকালিন্দিয়া হাজেরা হাসমত বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ ড. মোহাম্মদ মোহেবুল্লাহ খান, ১৬নং রূপসা দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইসকান্দার আলী, কৃষকলীগ সভাপতি আব্দুস সাত্তার পাটওয়ারী ও মাদ্রাসার গভর্নিংবডির সদস্য রফিকুল্লাহ মিয়া। সভায় স্বাগত বক্তব্য রাখেন মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ আব্দুল হাফিজ।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর