ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

উন্নয়নশীল দেশের মর্যাদা ধরে রাখার আহ্বান শেখ হাসিনার

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১৩ জুলাই ২০১৯  

উন্নয়নশীল দেশের স্বীকৃতি ধরে রাখতে জনগণের সমর্থনের পাশাপাশি রাজনৈতিক ও সাংগঠনিক শক্তি জোরদারের ওপর গুরুত্বারোপ করেছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।
তিনি বলেন,আমরা একটা লক্ষ পূরণ করতে পেরেছি, কিন্তু উন্নয়নশীল দেশ হিসেবে যে স্বীকৃতি পেয়েছি সেটাকে ধরে রাখতে রাজনৈতিক শক্তি বেশি প্রয়োজন। এ জন্য প্রয়োজন সাংগঠনিক শক্তি ও জনগণের সমর্থন। 

শুক্রবার বিকেলে প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবনে বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ ও কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভার সূচনা বক্তব্যে তিনি এসব কথা বলেন। সূচনা বক্তব্যের পর আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে উপদেষ্টা পরিষদের সভা শুরু হয়।

শেখ হাসিনা বলেন, আমি মনে করি, ১৯৮১ সালে বাংলাদেশে ফিরে আসার পর এ পর্যন্ত যেভাবে আন্দোলন সংগ্রাম করতে হয়েছে এবং আজ সরকার গঠন করে যে জায়গায় পৌঁছাতে পেরেছি তার মূল শক্তিটাই ছিল জনগণ ও তাদের সমর্থন। তবে অবশ্যই মহান আল্লাহর একটা রহমত ছিল।

তিনি বলেন, আওয়ামী লীগ যখন ক্ষমতায় ছিল না সে সময়ে পরিকল্পনা ছিল যে রাজনৈতিক দল হিসেবে কীভাবে দেশকে এগিয়ে নিয়ে যাওয়া যায়। এ কারণে, যখনই আমরা সরকার গঠন করেছি, পরিকল্পনা অনুযায়ী কঠোর পরিশ্রম করেছি এবং দেশকে এ পর্যায়ে নিয়ে আসতে পেরেছি।

আওয়ামী লীগ সভাপতি বলেন,দলের পরিকল্পনা অনুযায়ী প্রস্তুতি নিতে হবে এবং ধাপে ধাপে এগোতে হবে। এ জন্য সব বাধা দূর করে দলকে সাংগঠনিকভাবে শক্তিশালী করতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, দেশের অগ্রগতির জন্য সব চিন্তা-চেতনা সমন্বয় করে সংরক্ষণ করতে হবে যা সব রকমের প্রতিবন্ধকতা দূর করে দেশকে এগিয়ে নিতে সহায়তা করবে।তিনি বলেন, সরকার গত ১০ বছর উন্নয়নের ধারা অব্যাহত রেখেছে। উন্নয়নের পথে আমরা কখনো নতিস্বীকার করিনি। 

এক শ্রেণির মানুষের সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, তারা সবসময়ই সরকারের কাজ নেতিবাচকভাবে দেখে। তারা গণতান্ত্রিক (চর্চা) ধারাবাহিকতা চায় না। দেশে যখন অস্বাভাবিক অবস্থা বিরাজ করে তখন তাদের দাম বেড়ে যায়।

‘সরকার কখনোই জনগণকে উপেক্ষা করে না। আমরা সুখে-দুঃখে জনগণের বন্ধু হয়ে থাকতে চাই এবং তাদের কল্যাণে কাজ করতে চাই। এটা আমাদের মূলনীতি।’
 
আওয়ামী লীগ সভাপতি বলেন, সরকারের ধারাবাহিকতা থাকলে দেশের প্রতিটি জনগণ তাদের জীবনকে অর্থপূর্ণ করতে পারবে। তারা দারিদ্র থেকে মুক্তি পাবে এবং তাদের জীবন হবে সুন্দর। আমরা সেভাবেই দেশ গড়তে চাই।

বন্যার সম্ভাবনা নিয়ে প্রধানমন্ত্রী বলেন, সরকার এ বিষয়ে সজাগ রয়েছে। দেশের বিভিন্ন অঞ্চল থেকে তথ্য সংগ্রহ করছি। কোথাও দুর্বলতা নেই। প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলার সক্ষমতা বাংলাদেশের রয়েছে।এ সময় তিনি সম্ভাব্য বন্যা মোকাবিলায় আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রস্তুত থাকার নির্দেশ দেন।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর