ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

চাঁদপুর শহরে তিন প্রতিষ্ঠানকে সতর্ক ও মেয়াদোত্তীর্ণ পণ্য জব্দ

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০১৯  

নিরাপদ ও ভেজালমুক্ত খাদ্য নিশ্চিত করতে অভিযান শুরু করেছে চাঁদপুর নিরাপদ খাদ্য আদালত। গতকাল ১৭ সেপ্টেম্বর মঙ্গলবার চাঁদপুর শহরের ৩টি বড় দোকান পরিদর্শন করেন চাঁদপুরের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ কামাল হোসাইনের নেতৃত্বে নিরাপদ খাদ্য আদালত।

বিকেল সাড়ে ৪টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত নিরাপদ খাদ্য আদালতের টিম চাঁদপুর টাউন হল মার্কেটের ভূঁইয়া বিগ বাজার, স্টেডিয়াম রোডস্থ কাউছার মঞ্জিলের ভূঁইয়া জেনারেল স্টোর ও লিটন ডিপার্টমেন্টাল স্টোর পর্যায়ক্রমে পরিদর্শন করেন।

এ সময় বিদেশী পণ্যে বিএসটিআইর অনুমোদিত আমদানি প্রতিষ্ঠানের স্টিকার ও লগো না থাকা, খাদ্যপণ্যে উৎপাদনের তারিখ না থাকা, মেয়াদোত্তীর্ণ বেশ কিছু চকলেট, কেক, চালের গুঁড়া, চিপস্, মেয়াদোত্তীর্ণ প্রসাধনীসামগ্রী ধ্বংস করার জন্যে জব্দ করা হয়। এ সময় দোকান মালিকদের সতর্ক করা হয়েছে।

নিরাপদ খাদ্য আদালতের বাজার পরিদর্শনকালে উপস্থিত ছিলেন জেলা মার্কেটিং অফিসার এনএম রেজাউল ইসলাম, বিএসটিআই পরিদর্শক মোঃ মুকুল মৃধা, বিএসটিআইর ফিল্ড অফিসার জিশান আহমেদ তালুকদার, পুলিশের এসআই মফিজুল ইসলাম, এসআই জহির ও সঙ্গীয় পুলিশ ফোর্স।

চাঁদপুরের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ কামাল হোসাইন জানান, চাঁদপুর জেলা বিচার বিভাগের মাননীয় চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের নির্দেশক্রমে নিরাপদ খাদ্য আদালতের অধীনে এখন থেকে অত্র জেলার যে কোনো দোকানসহ খাদ্য প্রতিষ্ঠানসমূহ নিয়মিত পরিদর্শন করা হবে।

নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে দোকানের মালিকসহ সকলকে সচেতন করার মাধ্যমে এবং সরকার প্রণীত আইন বাস্তবায়নে চাঁদপুর জেলা বিচার বিভাগ বদ্ধপরিকর।

তিনি আরো বলেন, আল্লাহর দেয়া সুন্দর জীবন ভেজাল খাদ্যের মাধ্যমে নিঃশেষ করে দেয়ার ক্ষমতা দেশের আইন কাউকে দেয় নাই। মহামান্য হাইকোর্ট কর্তৃক ঘোষিত নিষিদ্ধ খাদ্যসমূহ প্রতিষ্ঠান থেকে অপসারণ ও ধ্বংস করার জন্যে অনুরোধ করা হচ্ছে। খাদ্যে ভেজাল দেয়াসহ ভেজাল খাদ্য বর্জন করুন। ব্যর্থতায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর