ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

চাঁদপুরে মুজিববর্ষকে নৈরাজ্য মুক্ত রাখতে সতর্ক থাকার আহ্বান

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১২ নভেম্বর ২০১৯  

চাঁদপুর জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার সকাল ১০টায় জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খানের সভাপ্রধানে ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ জামাল হোসেনের সঞ্চালনায় এ সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তারা বলেন, ডিসেম্বর থেকে 'মুজিববর্ষ' শুরু হবে। আর এ 'মুজিববর্ষ'কে ঘিরে জঙ্গিরা নৈরাজ্য করার চেষ্টা করবে। সেদিকে আমাদের সতর্ক দৃষ্টি রাখতে হবে। 'মুজিববর্ষে' জাতির জনকের জীবন-ইতিহাস আমাদের নতুন প্রজন্মকে জানাতে হবে। প্রতিটি উপজেলায় যেনো 'মুজিববর্ষ' পালন করা হয় এবং দলের নামে কোনো নেতা-কর্মী যেনো বিশৃঙ্খলা করতে না পারে সেদিকে আমাদের লক্ষ্য রাখতে হবে।

বক্তারা বলেন, ঘূর্ণিঝড় বুলবুল অতিক্রম করে গেলেও মহান আল্লাহ আমাদের রক্ষা করেছেন। এ ধরনের প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহস রয়েছে।

বক্তারা বলেন, ইলিশ যদি রক্ষা করতে পারি তাহলে দেশে বৈদেশিক মুদ্রা অর্জন করা সম্ভব। ইলিশ সুস্বাদু মাছ। আগামীতে এ মা ইলিশ রক্ষায় হেলিকপ্টার ব্যবহার করে অভিযান চালালে মা ইলিশ রক্ষা করা সম্ভব। সব জেলে মা ইলিশ রক্ষা মৌসুমে মাছ ধরে না। কিছু সংখ্যক জেলে অসৎ উপায় অবলম্বন করে তা করে থাকে। তাদের শক্ত হাতে দমন করতে হবে। কিছু সংখ্যক লোকের যোগসাজসে অসাধু জেলেরা এ ধরনের কাজ করে থাকে। এরা কারা তাদেরকেও চিহ্নিত করতে হবে। বঙ্গবন্ধুকে শ্রদ্ধা করতে হবে। তিনি এদেশ স্বাধীন করে লাল-সবুজের পতাকা এনে দিয়েছেন। মুজিববর্ষ পালন হবে বিনম্র শ্রদ্ধায়।

বক্তারা আরো বলেন, অনুমতি ছাড়া কোনো ওয়াজ করতে দেয়া হবে না। অনুমতি না থাকলে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাগণ ওয়াজ বন্ধ করতে পারবেন। ওয়াজে অনেক মাইক লাগিয়ে শব্দ দূষণ করা হয়। এদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া প্রয়োজন। চাঁদপুরের অপরাধ নদীর জোয়ারের মতো। কখনো বেড়ে যায় আবার কখনো কমে যায়। মুজিববর্ষের জন্যে চাঁদপুর জেলা পুলিশ বছরব্যাপী অনুষ্ঠান করবে। জেলা পুলিশের পক্ষ থেকে মুজিববর্ষের ম্যাগাজিন প্রকাশ করা হবে। নারী পুলিশ সদস্যরা বঙ্গবন্ধু যে খাবার পছন্দ করতো সেসব খাবার রান্না করবে।

বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ মাহবুবুর রহমান বিপিএম পিপিএম, জেলা আওয়ামী লীগ সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লক্ষ্মণ চন্দ্র সূত্রধর, ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমানসহ আরো অনেকে।

উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা, হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া, মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার, মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শহিদুল ইসলাম, ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী আফরোজ, হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফেরদৌসি বেগম, শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরিন আক্তার, কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপায়ন দাস শুভ, আঞ্চলিক পাসপোর্ট কর্মকর্তা মোঃ তাজবিল্লাহ, জেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি সুভাষ চন্দ্র রায়, চাঁদপুর উত্তর ফায়ার স্টেশনের পরিচালক ফরিদ আহমেদ, জেলা মৎস্য কর্মকর্তা আসাদুল বাকী, ট্রাফিক ইন্সপেক্টর সাইফুল ইসলাম, চাঁদপুর নৌ-থানার অফিসার ইনচার্জ আবু তাহের খান, চাঁদপুর রেলওয়ে থানার অফিসার ইনচার্জ সরোয়ার আলম, জেলসুপার মোঃ মাঈনুদ্দিন ভঁূইয়া, জেলা আনসার কমান্ডার ইব্রাহিম খলিলসহ তথ্য অফিসার দেলোয়ার হোসেন প্রমুখ।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর