ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

চাঁদপুরে সরকারি হাসপাতালে চিকিৎসকের বিরুদ্ধে অর্থ নেয়ার অভিযোগ

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০১৯  

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে বসে রোগী দেখে রোগীর কাছ থেকে এক চিকিৎসকের বিরুদ্ধে অর্থ নেয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় হাসপাতালে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে ডাক্তার, তার দপ্তরের অ্যাটেনডেন্ট এবং অবস্থানরত দালালদের সাথে রোগীর আত্মীয়-স্বজনের হাতাহাতির ঘটনা ঘটে। অবশেষে কোনো উপায় না পেয়ে অবৈধভাবে অর্থ নেয়া হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডাঃ মোঃ হাসানুর রহমান ভিজিটের ৫শ' টাকা ফেরৎ দিয়ে হাসপাতাল থেকে কেটে পড়েন। ঘটনাটি ঘটেছে গতকাল বুধবার দুপুরে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের ২য় তলায় ডাঃ হাসানুর রহমানের কক্ষে। এ ঘটনায় কমপক্ষে ৫ জন আহত হয়েছে। আহতদের চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। আহতরা হলো : শাওন শেখ, মিলন ভূঁইয়া, হারুনুর রহমান, দালাল মিনু ও টিটু হোসেন ভূঁইয়া।

জানা গেছে, হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডাঃ মোঃ হাসানুর রহমান চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে বসে হারুনুর রহমান (৫৫) নামে এক রোগীর চিকিৎসাপত্র দেয়ার পর ৫শ' টাকা ভিজিট নেন। তিনি শুধু ভিজিট নিয়েই ক্ষান্ত হননি, হাসপাতাল লাগোয়া একটি প্যাথলজিতে গিয়ে রোগীকে কয়েকটি টেস্ট করাতে বলেন। এই প্যাথলজিতে পরীক্ষা করাতে চার্জ আসে ১ হাজার ৭শ' টাকা। রোগীর পক্ষে এতো টাকা পরিশোধ করা কষ্টকর হওয়ায় তিনি এলাকার পরিচিতজনদের ও আত্মীয়স্বজনদের খবর দেন। পরিচিত ও আত্মীয়রা হাসপাতালে এসে ডাঃ মোঃ হাসানুর রহমানের কাছ থেকে ভিজিট দেয়া ৫শ' টাকা চাওয়ায় ডাক্তারের সাথে ব্যাপক বাগ্বিত-ার সৃষ্টি হয় এবং একপর্যায়ে ব্যাপক উত্তেজনা হয়। তখন ডাক্তার, তার দপ্তরের অ্যাটেনডেন্ট ও অবস্থানরত দালালদের সাথে হাতাহাতির ঘটনা ঘটেছে। এ সময় রোগীর লোকেরা চাপ প্রয়োগ করলে অবশেষে কোনো উপায় না পেয়ে ডাঃ হাসানুর রহমান ভিজিটের ৫শ' টাকা ফেরৎ দিয়ে হাসপাতাল থেকে কেটে পড়েন।

এ ব্যাপারে ভুক্তভোগী রোগী শহরের রহমতপুর আবাসিক এলাকার বাসিন্দা হারুনুর রহমান (৫৫) গণমাধ্যম কর্মীদের জানান, এক দালাল আমাকে হাসান ডাক্তারে কাছে নিয়ে আসে। তিনি আমাকে দেখার পর কাগজে বিভিন্ন ওষুধ ও টেস্টের কথা লিখে বলে ৫শ' টাকা ভিজিট দিয়ে যান। তখন আমি বলি কিছু কম নেয়া যায় না। ডাক্তার বলেন, ভিজিট ৫শ' টাকা আর টেস্টগুলো ওই প্যাথলজিতে গিয়ে করে নিয়ে আসুন।

এ ব্যাপারে হাসপাতালের তত্ত্বাবধায়কের বক্তব্য নেয়ার জন্যে তাঁর অফিসে যোগাযোগ করা হলে তিনি ছুটিতে আছেন বলে অফিস কর্তৃপক্ষ জানান।

এ ব্যাপারে হাসপাতালের আরএমও ডাঃ এএইচএম সুজাউদ্দৌলা রুবেল বলেন, সরকারি হাসপাতালে বসে প্রাইভেট প্র্যাকটিস করা যায় না। এটা অপরাধ। এ ব্যাপারে লিখিত অভিযোগ দেয়া হলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

এ বিষয়ে ডাঃ হাসানুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি ২টায় কর্নফুলি হাসপাতালে যাচ্ছি, আপনারা সেখানে আসুন। সেখানে গিয়ে অনেক সময় বসার পর উনি না আসায় ফোন করা হলে তিনি বলেন, অনেক রোগী হাসপাতালে আসে, কারো কাছ থেকে টাকা নিয়েছি কি না তা আমার মনে নেই। একটু পরে আবার বলেন, না কোনো রোগীর কাছ থেকে আমি ভিজিট নেইনি।

উল্লেখ্য, সিনিয়র কনসালটেন্ট ডাঃ মোঃ হাসানুর রহমানের বিরুদ্ধে অতীতেও বিভিন্ন রোগী অভিযোগ করেছিলেন হাসপাতাল কর্তৃপক্ষ ও গণমাধ্যমের কাছে। এ ডাক্তারের রুমের সামনে সবসময় দালালদের আনাগোনা চোখে পড়ে এবং তিনি সবসময় সরকারি হাসপাতালে বসে রোগীর কাছ থেকে টাকা নেন এবং বিভিন্ন টেস্ট করাতে তার পছন্দের প্যাথলজিতে পাঠান।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর