ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

চাঁদপুরে সিজদাহ্রত অবস্থায় এক ব্যক্তির মৃত্যু

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০১৯  

চাঁদপুর সদর উপজেলার ইব্রাহিমপুর ইউনিয়নস্থ চরফতেজংপুর নেছারিয়া মসজিদের ক্যাশিয়ার মোশারফ হাওলাদারের (৭০) সিজদাহ্রত অবস্থায় মৃত্যু হয়েছে। ১৩ ডিসেম্বর শুক্রবার দিবাগত রাতে আখনেরহাট এলাকায় তিনি মৃত্যুবরণ করেন। তিনি চাঁদপুর সদর উপজেলার ইব্রাহীমপুর ইউনিয়নের চরফতেজংপুর গ্রামের হাওলাদার বাড়ি নিবাসী। এছাড়া তিনি ছারছীনা শরীফের পীর আল্লামা নেছারুদ্দিন আহমদ (রহঃ)-এর প্রতিষ্ঠিত সংগঠন জমইয়াতে হিযবুল্লাহর ইব্রাহিমপুর ইউনিয়ন শাখার সদস্য ছিলেন।

গতকাল শনিবার বাদ জোহর মরহুম মোশারফ হাওলাদারের জানাজায় আমিরে হিযবুল্লাহ ছারছীনার পীর ছাহেব আলহাজ্ব মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ (মাঃজিঃআঃ) অংশ নেন এবং তাঁর মাগফিরাত কামনা করে দোয়া মোনাজাত করেন। চাঁদপুর পৌরসভার ১৩নং ওয়ার্ডের ওয়্যারলেছ মুন্সি বাড়ি রেলগেইট সংলগ্ন খানেকায়ে ছালেহিয়া কমপ্লেঙ্ মাঠে ছারছীনা মাদ্রাসার আরবি বিভাগের অধ্যাপক মাওঃ রুহুল আমিন আফসারী জানাজার ইমামতি করেন।

ঘটনা সূত্রে জানা যায়, গত শুক্রবার চান্দ্রাবাজার ইয়াকুব আলী স্মারক হাইস্কুল মাঠে ছারছীনা পীর ছাহেবের মাহফিল ছিল। সে সুবাদে ইব্রাহিমপুর ইউনিয়ন জমইয়াতে হিযবুল্লাহর নেতৃবৃন্দ মাহফিলে এসেছেন। সে কাফেলার সাথে মোশারফ হাওলাদারও ছিলেন। আখেরী মোনাজাত শেষে সবাই ট্রলারে উঠলেও তিনি উঠতে পারেননি। লোকজনের সমাগমে তার কথা ভুলে গেছেন বলে হাউ মাউ করে কেঁদে উঠেন মাওঃ আহমদুল্লাহ। চরফতেজংপুর গ্রামের মুরাদ বলেন, তিনি নেছারিয়া জামে মসজিদের ক্যাশিয়ার ছিলেন। তিনি নিয়মিত পাঁচ ওয়াক্ত নামাজ এবং ইশরাক-আউয়াবিন নামাজও পড়তেন। জয়নাল মিয়া বলেন, মাহফিলে এসে তিনি পীর ছাহেব হুজুরের সাথে দেখা করেছেন।

আখনের হাটের সুমন ও তাজুল ইসলাম বলেন, আমরা মাহফিল শেষে বাড়ি ফেরার পথে দেখি একজন সিজদারত অবস্থায় পড়ে আছেন। তখন আমাদের ডাক-চিৎকারে পার্শ্ববর্তীরা এগিয়ে আসেন। পরে আমাদের ওয়ার্ডের মহিলা মেম্বারের পরামর্শে চাঁদপুর সদর হাসপাতালে নিয়ে যাই।

চাঁদপুর সদর মডেল থানার এসআই আওলাদ হোসেন বলেন, সদর হাসপাতাল থেকে আমরা ম্যাসেজ পাই একজন অঙ্গাত ব্যক্তির লাশ আঞ্জুমানের মাধ্যমে দাফন করার জন্যে। আমি লাশটির সুরতহাল করে দেখি তার হাতে তাসবিহ। মাথায় টুপি ও পাগড়ি পেঁচানো। তিনি ছারছীনার পীর ছাহেব হুজুরের মুরিদ। একজন আল্লাহ ওয়ালা মানুষ ছিলেন। আমি ইব্রাহিমপুর ও চান্দ্রা ইউপি চেয়ারম্যানের মাধ্যমে লাশের পরিচয় নিশ্চিত করি। পরে পরিবারের আবেদনের পেক্ষিতে পোস্টমর্টেম ছাড়াই দাফনের অনুমতি দেয়া হয়।

এদিকে ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের মেডিকেল অফিসার ডাঃ নূরুল ইসলাম বলেন, লোকটিকে হাসপাতালে আনা হয়েছে মৃত অবস্থায়। তাঁর শরীরে কোনো ধরনের আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। বার্ধক্যজনিত কারণে তার মৃত্যু হয়েছে।উল্লেখ্য, মরহুম মোশারফ হাওলাদার স্ত্রী ও ৮ ছেলে রেখে যান। পরে তাঁকে নিজস্ব কবরস্থানে নিয়ে দাফন করা হয়।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর