ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • বৃহস্পতিবার ০২ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৮ ১৪৩১

  • || ২২ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

টাইগারদের আর বিশেষ বিমানে পাকিস্তানে পাঠাবে না বিসিবি

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২৯ জানুয়ারি ২০২০  

তিন দফা পাকিস্তান সফরের প্রথম দফায় বিশেষ বিমানে (চার্টার্ড ফ্লাইট) করে টাইগারদের যাতায়াতের ব্যবস্থা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে ফেব্রুয়ারিতে দ্বিতীয় দফার সফরে বিশেষ বিমানের ব্যবস্থা করা হবে না বলে জানানো হয়েছে। ক্রিকেটারদের এবার পাঠানো হবে স্বাভাবিক ফ্লাইটেই।

এর আগে টি-টোয়েন্টি সিরিজ খেলতে ২২ জানুয়ারি বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ‘মেঘদূত’ উড়োজাহাজে পাকিস্তানে যায় বাংলাদেশ দল। একই বিমানে গতকাল দিবাগত রাতে দেশে ফিরেছেন টাইগাররা। যে বিমানে করে মাহমুদউল্লাহরা পাকিস্তান যান, সে বিমানের ধারণক্ষমতা ছিল ১৬২ জন। 

মূলত দীর্ঘ ভ্রমণের ঝক্কি থেকে মুক্তি পেতেই বিমান ভাড়া করে বিসিবি। তবে সহজে যাওয়া-আসা করতে গিয়ে প্রায় ১ কোটি ২৭ লাখ টাকা গুনতে হয়েছে ক্রিকেট বোর্ডকে। এই ফ্লাইটে অনেক কম সময়েই পাকিস্তান পৌঁছায় বাংলাদেশ ক্রিকেট দল। তবে ম্যাচের ফলাফলের দিক থেকে খালি হাতেই দেশে ফেরেন ক্রিকেটাররা। 

দ্বিতীয় দফায় একটি টেস্ট ম্যাচ খেলতে আগামী ৪ ফেব্রুয়ারি সন্ধ্যায় ফের পাকিস্তানের উদ্দেশ্যে উড়াল দেবে টাইগাররা। তবে এবার তারা যাবেন কাতার এয়ারওয়েজের ফ্লাইটে। সবকিছু ঠিক থাকলে দোহায় যাত্রা বিরতি দিয়ে প্রায় ১২ ঘণ্টার বিমানভ্রমন শেষে বাংলাদেশ দল স্থানীয় সময় সকাল ৮টায় ইসলামাবাদে পৌঁছাবে। সেখান থেকে চলে যাবে রাওয়ালপিন্ডিতে। 

ম্যাচ শেষে ১২ ফেব্রুয়ারি ঢাকায় ফিরবে বাংলাদেশ দল। এ বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান। দেশের একটি গণমাধ্যমকে তিনি বলেন, ‘এবার ভাড়া করা বিমান নয়, দল যাবে কাতার এয়ারওয়েজের ফ্লাইটে।’

পাকিস্তান সফরের অভিজ্ঞতার ব্যাপারে মিশ্র প্রতিক্রিয়া জানান আকরাম খান। তিনি জানান, বেশিরভাগ সময়ই হোটেল আর মাঠে কাটিয়েছেন তারা। বিসিবির পাঠানো তালিকার ব্যক্তিদের কেউই হোটেল আর মাঠের বাইরে যাওয়ার সুযোগ পাননি। তবে সামগ্রিকভাবে নিরাপত্তা নিয়ে সন্তোষ প্রকাশ করেন তিনি।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর