ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

টানা তিন মাস এই প্যাক ব্যবহারে চুল পড়া কমবেই

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ৯ নভেম্বর ২০১৯  

চুল পড়ার সমস্যায় কমবেশি সবাই ভুগে থাকেন। বংশগতি, পরিবেশ দূষণ, অযত্ন ইত্যাদি কারণে চুল পড়ার সমস্যা হয়। তবে একটি ঘরোয়া উপায় রয়েছে যেটি মেনে চললে এ সমস্যা থেকে অনেকটাই রেহাই পাওয়া যায়।

আর এ প্যাকটি তৈরি করতে যা লাগবে-

১. আমলকি, হরতকি, বহেরার গুঁড়া পরিমাণ মতো

২. নারকেল তেল- পরিমাণ মতো

৩. টক দই- পরিমাণ মতো

যেভাবে ব্যবহার করবেন

প্রথমে নারকেল তেল দিয়ে চুলে ভালোভাবে হট ওয়েল ম্যাসাজ করে নিন। ভালো করে হট ওয়েল ম্যাসাজ করে নিলে রক্ত সঞ্চালন ভালো হবে। এতে মাথা ও ঘাড় শিথিল হবে এবং মানসিক চাপ কমবে। আর যখন আপনার মানসিক চাপ কমে যাবে, আপনি খুব আরামে থাকবেন।  

এবার একটি বাটিতে পরিমাণমতো আমলকি, হরতকি, বহেরার গুঁড়া নিয়ে এর মধ্যে পরিমাণমতো টক দই নিন। এই গুঁড়া পানি দিয়ে মিশিয়ে ব্যবহার করতে পারেন, তবে টক দই দিয়ে ব্যবহার করলে বেশি ভালো কাজ হবে। এবার এর মধ্যে খুব অল্প পরিমাণ নারকেল তেল মিশিয়ে নিন। ব্রাশের সাহায্যে মাথার স্ক্যাল্পে এটি ব্যবহার করতে হবে। প্যাকটি ব্যবহার করে ২০ মিনিট মাথায় রাখুন।

২০ মিনিট পরে শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে দু’দিন করে অন্তত তিন মাস এ প্যাকটি ব্যবহার করুন। চুল পড়া কতটা কমে গেছে তা আপনি নিজেই বুঝতে পারবেন।

ডেইলি বাংলাদেশ/জেএমএস

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর