ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

ঢাকার মেয়র পদে নৌকা চান যারা

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২৮ ডিসেম্বর ২০১৯  

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ২০জন। এর মধ্যে উত্তরে ১২ জন এবং দক্ষিণে মেয়র পদে মনোনয়ন জমা দিয়েছেন ৮জন।

ধানমন্ডি ৩/এ আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যলায়ে সকাল ১০টা থেকে মনোনয়ন ফরম বিক্রি ও জমা চলে বিকেল পাঁচ পর্যন্ত। ঢাকা মহানগর উত্তর ও দক্ষিনে কাউন্সিল পদের জন্য ফরম বিক্রি হয়েছে ৪২৫টি। এর মধ্যে উত্তরে ২০৩টি এবং ঢাকা মহানগর দক্ষিণে বিক্রি হয়েছে ২২২টি। গতকাল  সাধারণ কাউন্সিল এবং সংরক্ষিত নারী পদে মনোনয়ন ফরম বিক্রি হয়েছিলো ৮০৯টি।

ঢাকা উত্তরের নৌকার মাঝি হতে চান বর্তমান মেয়র আতিকুল ইসলাম। এছাড়াও মেয়র পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যুগ্ম সাধারণ সম্পাদক শহীদুল্লাহ ওসমানী, ভাষাণটেক থানা আওয়ামী লীগের সহসভাপতি মেজর (অব.) ইয়াদ আলী ফকির, শহীদ পরিবারের সন্তান জামান ভূইয়া, কুতুবউদ্দিন  নান্নু, মোহাম্মদ ইদ্রিস আলী মোল্লা, আলাউদ্দীন মোহাম্মদ, জেরিন সুলতানা কান্তা, হেলেনা জাহাঙ্গীর, আদম তমিজি হক, খায়রুল মজিদ এবং মিসেস রেহেনা ফরহাদ আইভি।

এদিকে ঢাকা দক্ষিণ সিটি কর্পো‌রেশ‌নের মেয়র প‌দে ফরম জমা দি‌য়ে‌ছেন বর্তমান মেয়র সাঈদ খোকন, ব্যা‌রিস্টার শেখ ফজ‌লে নূর তাপস, হাজী মোহাম্মদ সে‌লিম, আওয়ামী লী‌গের আইন বিষয়ক সম্পাদক ন‌জিবুল্লাহ হিরু, বঙ্গবন্ধু একা‌ডেমির সভাপ‌তি মো. নাজমুল হক, মু‌ক্তি‌যোদ্ধা কেন্দ্রীয় কমান্ড কাউ‌ন্সিলের সা‌বেক মহাস‌চিব মু‌ক্তি‌যোদ্ধা এমএ র‌শিদ, আশরাফ হোসেন সিদ্দিকী এবং হাজী আবুল হাসনাত।

প্রথম দিন মেয়র পদে মনোনয়ন ফরম বিক্রি হয় ৮টি, পরে দিন ৮টি এবং আজ শুক্রবার বিক্রি হয়েছে ৪টি। মেয়র পদে মনোনয়ন ফরমের দাম রাখা হয়েছে ২৫ হাজার টাকা আর কাউন্সিলর পদের জন্য ১০ হাজার টাকা।

আগামী ৩০ জানুয়ারি ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) নির্বাচন অনুষ্ঠিত হবে। পুরো নির্বাচন অনুষ্ঠিত হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। ওইদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর