ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

পূজা মণ্ডপে ছিলো ব্যতিক্রমধর্মী কার্যক্রম

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০১৯  

গত ক'দিন আগে শেষ হলো সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গা পূজা। এই দুর্গা পূজায় সনাতন ধর্মাবলম্বীদের পূজা মণ্ডপগুলোর আয়োজক কমিটি প্রতি বছরই প্রতিযোগিতায় ব্যস্ত থাকেন ভিন্ন কিছু আয়োজনের, সকলেই চান ব্যতিক্রম কিছু উপস্থাপনের।

বাবুরহাট ১৪ নং ওয়ার্ডে সার্বজনীন শ্রী শ্রী শারদীয় দুর্গা উদ্যাপন কমিটির স্বর্গীয় রমেশ চন্দ্র দে মহাশয়ের বাড়ির পূজা মণ্ডপটি প্রতি বছরই আয়োজন করে সামাজিক সচেতনতামূলক বিভিন্ন প্রতিকৃতি। এই বাড়ির পূজাটিকে ঘিরে সাধারণ মানুষের মনে সবসময়ই আগ্রহের কমতি থাকে না। এখনকার সময়ে যেখানে লাইটিং আর সাজসজ্জায় অন্যান্য পূজা মণ্ডপ প্রতিযোগিতায় ব্যস্ত থাকে, সেখানে এই বাড়ির পূজা মণ্ডপটি থাকে ব্যতিক্রম কিছু উপস্থাপনের। এবারও এর ব্যতিক্রম ছিল না। বর্ণিল আলোকসজ্জা আর দৃষ্টিনন্দন সাজের পাশাপাশি ছিল ইভটিজিংয়ের পরিণতি, মাদকের কুফল, ডেঙ্গু জ্বর সৃষ্টির কারণ ও তা রোধে সচেতনতা, গাছ লাগাতে উদ্যোগী করা, নিরাপদ সড়কের প্রতিকৃতিসহ আরও অনেক কিছু। ব্যতিক্রমের মধ্যে আরও ছিল সকলের মাঝে গাছের চারা বিতরণ।

এই পূজা মণ্ডপটি পরিদর্শন করেন জেলা পুলিশ সুপারসহ জেলার শীর্ষস্থানীয় রাজনৈতিক ব্যক্তিবর্গ। পুলিশ সুপার বলেন, এই পূজা মণ্ডপটি অন্যান্য পূজা মণ্ডপ থেকে সম্পূর্ণ আলাদা। এ পূজা মণ্ডপটি উৎসবের পাশাপাশি সামাজিক যে সচেতনতামূলক কার্যক্রমগুলো করেছে তা সত্যিই প্রশংসনীয়। এই পূজা মণ্ডপটি অষ্টমীর দিন প্রায় চার হাজার হিন্দু সমপ্রদায়ের ভক্তের মাঝে দুপুরে প্রসাদ বিতরণ করে বলে জানান এ পূজা মণ্ডপের সভাপতি পল্লী চিকিৎসক ডাঃ জওহরলাল আচার্য। এছাড়াও ৫ শতাধিক হিন্দু নারীর মাঝে সিঁদুর বিতরণ করা হয় বলেও তিনি জানান।

এই পূজা মণ্ডপে গর্ভধারিণী মায়ের প্রতি শ্রদ্ধা ও সম্মানে আয়োজন করা হয় মাতৃপূজার। এই পূজাটি অনুষ্ঠিত হয় বিজয়া দশমীতে। চাঁদপুরে প্রথমবারের মতো এই পূজাটি উদ্যাপিত হয়েছে বলে জানান শারদাঞ্জলি ফোরামের নেতৃবৃন্দ। তারা জানান, এই পূজাটির মাধ্যমে পিতা-মাতার প্রতি সন্তানের ভালোবাসা বৃদ্ধি পাবে ও সম্মান বাড়বে বলে তারা মনে করেন।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর