ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

ফরিদগঞ্জে সম্পত্তি রক্ষার্থে দোকানে বসবাস করছে অসহায় পরিবার!

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ৫ ফেব্রুয়ারি ২০২০  

পৈত্রিক সম্পত্তি রক্ষার স্বার্থে দীর্ঘদিন থেকে দোকান ঘরেই বসবাস করে আসছে একটি অসহায় পরিবার। প্রতিপক্ষের দেয়া একাধিক মামলা হামলায় জর্জরিত এ পরিবারটি সুবিচার পেতে বিভিন্ন মহলে ধর্ণা দিয়েও প্রভাবশালী প্রতিপক্ষের ক্ষমতার দাপটে প্রতিকার পাচ্ছে না।

 

ফরিদগঞ্জের ১৪নং ইউনিয়নের চরবড়ালী গ্রামের মুকবুল আহাম্মেদের সাথে পৈত্রিক সম্পত্তির ভোগদখলকে কেন্দ্র করে একই গ্রামের অজিউল্লা কালুর সাথে বিরোধ দেখা দেয়। এ বিরোধ নিয়ে দু' পক্ষের মধ্যেই পরস্পর বিরোধী মামলা-হামলার ঘটনা ঘটেছে। এদের বিরোধ নিষ্পত্তি করতে স্থানীয়ভাবে বৈঠক হলেও প্রতিপক্ষের ক্ষমতার দাপটে কোনো সুরাহা না হওয়ায় অসহায় মুকবুল আহাম্মেদের পরিবারের মধ্যে বর্তমানে অজানা আতঙ্ক বিরাজ করছে।

 

সরেজমিনে গিয়ে দেখা যায়, রাস্তার পাশেই একটি দোকান ঘরে সুজনের বাবা ও মা প্রয়োজনীয় আসবাবপত্র নিয়ে বসবাস করছে। দোকানের চারিদেকে টিনের বেড়া রয়েছে। দোকান ঘরের পাশেই একটি পাকা ঘর ও ব্যবহারের জন্যে রয়েছে একটি টয়লেট। যে কোনো মুহূর্তে প্রতিপক্ষের লোকজন দোকান ঘর দখল করতে পারে এমন আশঙ্কায় অসহায় মুকবুলের পরিবারটি নিজের বাড়িতে বসবাস না করে এখন দোকানকেই ঘর বানিয়ে সেখানে রাত কাটাতে বাধ্য হয়েছে বলে এ পরিবারটি দাবী করছে।

 

এ বিষয়ে বক্তব্য নিতে অজিউল্লা কালুর সাথে কথা বলতে চাইলে তার মেয়ে নূরজাহান মুঠোফোনে জানায়, মুকবুল আহাম্মেদ ও তার ছেলে সুজন আমার পরিবারের বিরুদ্ধে মোট ৭টি মামলা দিয়েছে। তিনটি মামলার রায় আমাদের পক্ষে দেয়া হয়েছে।

 

এ নিয়ে মুকবুল আহাম্মেদ ও তার ছেলে সুজন জানায়, আমাদের পরিবারের সদস্যদের বিরুদ্ধে অজিউল্লা কালু এবং তার ২ মেয়ে বাদী হয়ে নারী নির্যাতন মামলা সহ মোট ৮টি মামলা দিয়েছে। শান্তির স্বার্থে দুই পক্ষের বিরোধ মীমাংসার উদ্যোগ নেয়া হলেও অজিউল্লার পরিবারের সদস্যরা মীমাংসায় না এসে আমাদের বিরুদ্ধে সাজানো ও মিথ্যা মামলা দিয়েই আসছে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর