ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়া দলে থাকছেন যারা

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ৭ জানুয়ারি ২০২০  

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। সিরিজের প্রায় ছয় মাস বাকি থাকলেও এখনই সফরের দল নিয়ে চিন্তাভাবনা শুরু করেছেন দলটির কোচ ও নির্বাচন জাস্টিন ল্যাঙ্গার। 
সফরকে সামনে রেখে ল্যাঙ্গার বিবেচনায় রেখেছেন ওপেনার জো বার্নসকে। যদিও তার সাম্প্রতিক পারফরম্যান্স মোটেও আশাব্যঞ্জক নয়। ২০১৭ সালের পর পাকিস্তানের ব্পিক্ষে সিরিজে ফেরেন বার্নস। প্রথম টেস্টে ৯৭ রানের ইনিংস খেলেন তিনি। কিন্তু এরপর থেকে মাত্র ৩২ গড়ে রান করতে পেরেছেন তিনি। তবে তাকে ভবিষ্যতে শক্ত একজন ওপেনার হিসেবে গড়ে ওঠার সুযোগ দিতে চান ল্যাঙ্গার। আর সে কারণেই ওপেনার হিসেবে ডেভিড ওয়ার্নারের সঙ্গে তিনি আছেন বিবেচনায়। 


 
বাংলাদেশ সফরে আসার আগে ভারতের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। এরপর খেলবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। তারপর রিচার্ড হ্যাডলি ট্রফিতে আবারো নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবে অজিরা। এরপর আসবে বাংলাদেশে। 

২০১৭ সালে বাংলাদেশে আসে অস্ট্রেলিয়া। সিরিজটি ড্রতে শেষ হয়। সে সফরে ছিলেন জো বার্নস। এরপর থেকে তিনি ছিটকে পড়েন। তবে আশা করা হচ্ছে স্পিনবান্ধব পরিবেশে খেলতে যাওয়া এই সিরিজ দিয়ে তিনি আবারও আসছেন উপমহাদেশে। 

দলের স্পিন আক্রমণে নাথান লাওনের সঙ্গে দ্বিতীয় স্পিনার হিসেবে থাকতে পারেন মিচেল সোয়েপসন। অলরাউন্ডারদের দৌড়ে আছেন বেশ কয়েকজন। মিচেল মার্শ, মার্কাস স্টয়নিস, তরুণ ক্যামেরন গ্রিনের পাশাপাশি আছেন অভিজ্ঞ ময়েসেস হেনরিকস। 


 
এর মধ্যে ২০ বছর বয়সী গ্রিনে অভিভূত ল্যাঙ্গার। যদিও এই তরুণকে যে কোনো ইনজুরি থেকে দূরে রাখতে সচেতন তিনি। 

সব মিলিয়ে বেশ শক্তিশালী একটি দল নিয়েই বাংলাদেশে আসতে চান ল্যাঙ্গার। এ বছরের জুন-জুলাইয়ের দিকে মাঠে গড়াবে সিরিজটি। 

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর