ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

মতলবে ১০ টাকা দরে চাল বিতরণ

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১৩ নভেম্বর ২০১৯  

'শেখ হাসিনার বাংলাদেশ ক্ষুধা হবে নিরুদ্দেশ' সস্নোগান নিয়ে মতলব উত্তর উপজেলার ফতেপুর পশ্চিম ইউনিয়নে খাদ্যবান্ধব কর্মসূচির অধীনে হত-দরিদ্রদের মাঝে ১০ টাকা কেজি দরে চাল বিতরণ কর্মসূচি উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার ১২ নভেম্বর সকালে মতলব উত্তর উপজেলার ফতেপুর পশ্চিম ইউনিয়ন পরিষদের নাউরী বাজারে দরিদ্রদের মাঝে এ চাল বিতরণের উদ্বোধন করেন ইউপি চেয়ারম্যান ও উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সমবায় কর্মকর্তা দেলোয়ার হোসেন, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আলহাজ্ব আর মাহমুদ টিটু মোল্লা, ফতেপুর পশ্চিম ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সরকার মোঃ আলাউদ্দিন, ইউপি সচিব মোঃ রায়হান বকাউল, ছেংগারচর পৌর শ্রমিকলীগের সভাপতি সিরাজুল ইসলাম সরকার, ইউপি সদস্য হাবিব উল্লাহ, ডিলার আবদুল কাদিরসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

উপজেলা খাদ্য বিভাগ সূত্র জানায়, সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় ফতেপুর পশ্চিম ইউনিয়নে ১০ টাকা কেজি দরে চাল পাবে ৪৮৪ পরিবার। সপ্তাহে তিন দিন সোম, মঙ্গল এবং বুধবার চাল বিতরণের কার্যক্রম চলবে। প্রতি কার্ডধারী ডিলারের মাধ্যমে ৩০ কেজি করে চাল উত্তোলন করবেন।

খাদ্যবান্ধব এই কর্মসূচি সঠিকভাবে তদারকির জন্য উপজেলা সমবায় কর্মকর্তা দেলোয়ার হোসেনকে এ ইউনিয়নে কর্মকর্তা নিযুক্ত করা হয়েছে। তিনি চাল বিক্রির কার্যক্রম পর্যবেক্ষণ করে থাকেন। যদি ডিলার কোনো ধরনের অনিয়ম করেন তাহলে তার ডিলারশীপ বাতিলসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে ইউপি চেয়ারম্যান নূর মোহাম্মদ জানান।

এ সময় চেয়ারম্যান নূর মোহাম্মদ বলেন, ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়তে শেখ হাসিনার অঙ্গীকার বাস্তবায়ন করতে ১০ টাকা ধরে দারিদ্র পরিবারকে চাল পৌঁছে দিতে এ কার্যক্রম হাতে নেন সরকার। গ্রামীণ জনগোষ্ঠীকে আর্থিকভাবে স্বাবলম্বী করার জন্য সরকার বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর