ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

শিশু শিক্ষায় প্রশংসনীয় ভূমিকা রাখছে মাতৃছায়া কিন্ডারগার্টেন

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১১ নভেম্বর ২০১৯  

“শিক্ষার জন্য এসো, সেবার জন্য বেড়িয়ে যাও” এই শ্লোগানকে সামনে রেখে মাতৃছায়া কিন্ডারগার্টেন, ফরিদগঞ্জ’র প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। গত কয়েক বছরে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় এ বিদ্যালয়ে থেকে বৃত্তি অর্জন করে এ শিক্ষার্থীরা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদগঞ্জের পৌর মেয়র মাহফুজুল হক। শনিবার সকালে ফরিদগঞ্জ বিদ্যালয়ের মিলনায়তনে এ সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

এ সময় কয়েকশত শিক্ষার্থী, অভিভাবক, সুধিজন ও শিক্ষক উপস্থিত ছিলেন। বৃত্তি পরীক্ষার্থীদের জন্য শুভ কামনা রেখে প্রধান অতিথি বক্তব্যে বলেন, গত কয়েক বছর ধরেই ফরিদগঞ্জ সদর এলাকা কাছিয়ারা গ্রামে অত্র বিদ্যালয়টি প্রতিষ্ঠা হয়েছে। প্রতিষ্ঠার পর থেকেই অত্যান্ত সুনামের সাথে বিদ্যালয়টি পরিচালিত হচ্ছে এবং এই বিদ্যালয় থেকে প্রাথমিক শিক্ষা সমাপনী শেষে দেশের বিভিন্ন সুনামধন্য শিক্ষা প্রতিষ্ঠানে সাফল্যের সহিত যায়গা করে নিয়েছে।

ফরিদগঞ্জ উপজেলায় শিক্ষা ব্যবস্থায় প্রশংসনীয় ভূমিকা রেখেছে মাতৃছায়া কিন্ডারগার্টেন। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, তোমরা প্রাথমি শিক্ষা সমাপনী শেষে বিদ্যালয়ে থেকে বিদাই নিয়েছো এমন যেন না হয়, তোমরা বাকি শিক্ষা জীবন সমপ্ত করে দেশের গুরুত্বপূর্ণ স্থানে দায়িত্ব পালনে বিশেষ ভূমিকা রাখবে এবং মা-বাবাকে যেমন শ্রদ্ধাকরতে শিখেছো তেমনি প্রাইমারী শিক্ষকদেরকে মূল্যায়ন করতে হবে। কারন মা-বাবার পরেই তোমাদের জন্য কস্ট করে যাচ্ছে শিক্ষগন। বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. আমির হোসেন পাটওয়ারীর সভাপতিত্বে অনুষ্ঠান উপস্থাপনা করেন প্রধান শিক্ষক রেজাউল করিম মাসুদ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রেসক্লাব ফরিদগঞ্জ’র সভাপতি বিশিষ্ট সাংবাদিক এমকে মানিক পাঠান, ফরিদগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র-২ মোহাম্মদ হোসেন, ফরিদগঞ্জ পৌর ৮নং ওয়ার্ড কমিসনার জাকির হোসেন গাজী, বিদ্যালয়ের দাতা সদস্য ও মাননীয় সরকারের অব. প্রাপ্ত কর্মকর্তা মো. আবদুল হামিদ, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সহসভাপতি কথা সাহিত্যিক মোস্তফা কামাল মুকুল, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্যা তাসলিমা চোধুরী আরজু, অভিভাবক সদস্য নুরুন নাহার নুপুর, উপজেলা আওয়ামী গুণীজন স্মৃতি সংসদ’র সভাপতি সাংবাদিক আবুল হাসনাত হাসেম প্রমূখ। উল্লেখ্য অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন, ফরিদগঞ্জ দক্ষিণ বালিকা প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবুল কালাম আজাদ, অনুষ্ঠানের শুরুতে প্রবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন বিদ্যালয়ের ছাত্র আব্দুল্লাহ আল হাসিব।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর