ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

হাইমচরে চরপক্ষিদিয়া আশ্রায়ন কেন্দ্রের ব্যারাক হাউজ হস্তান্তর

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০২০  

'আশ্রায়নের অধিকার, শেখ হাসিনার উপহার' এ প্রতিপাদ্যের আলোকে আশ্রায়ন প্রকল্প-২-এর আওতায় বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক নির্মিত হাইমচরে চরপক্ষিদিয়া আশ্রায়ন কেন্দ্রের ব্যারাক হাউজ হস্তান্তর অনুষ্ঠান গতকাল অনুষ্ঠিত হয়েছে। কুমিল্লা সেনানিবাসের ৪৪ পদাতিক ব্রিগেডের ব্যবস্থাপনায় ৩ বীর-এর আয়োজনে বেলা ১টায় প্রকল্প এলাকায় উক্ত হস্তান্তর অনুষ্ঠানের মাধ্যমে হাইমচর উপজেলার ৫নং হাইমচর ইউনিয়নের অন্তর্গত দুর্গম চরাঞ্চল চরপক্ষিদিয়ার গৃহহীন ১৬০টি অসহায় পরিবারের জন্য নির্মিত আবাসস্থল বরাদ্দের জন্য সম্পূর্ণ প্রস্তুত হলো।

 


আশ্রায়ন প্রকল্পের স্থাপনাসমূহ উপজেলা প্রশাসনের নিকট হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফেরদৌসি বেগম বলেন, দেশের হতদরিদ্র ও ছিন্নমূল মানুষদের জন্যে এমন আশ্রায়ন প্রকল্প নির্মাণের মাধ্যমে মূলত প্রধানমন্ত্রী জনগণের প্রতি তার আন্তরিকতা ও ভালোবাসার বহিঃপ্রকাশ দেখাচ্ছেন। প্রধানমন্ত্রীর দেয়া এ উপহার আপনারা সঠিকভাবে ব্যবহার ও ব্যবস্থাপনার মাধ্যমে রক্ষণাবেক্ষণ করবেন। বৃক্ষরোপণ ও শাক-সবজি চাষের মাধ্যমে এখানকার পরিবেশের সৌন্দর্য বৃদ্ধির পাশাপাশি উৎপাদনমুখিতায় সকলকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে তিনি সুন্দর ও সুশৃঙ্খলভাবে নির্দিষ্ট মেয়াদে প্রকল্প হস্তান্তর করায় সেনাবাহিনীর সদস্যসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

 


শুভেচ্ছা বক্তব্যে ৫নং হাইমচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শাহাদাত হোসেন আশ্রায়ন প্রকল্পের নামকরণ চাঁদপুর সদর আসনের সংসদ সদস্য ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনির নামে করার প্রস্তাব করেন।

 


হাবীবুল্লাহ রোকনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন মেজর জাহিদুর রহমান অয়ন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আমিনুর রশিদ, নির্মাণকারী প্রতিষ্ঠান খন্দকার ট্রেডার্সের স্বত্বাধিকারী জাকির খন্দকার প্রমুখ।

 


উল্লেখ্য, এ আশ্রয়ন প্রকল্পে ২ কোটি ৫৩ লাখ টাকা ব্যয়ে ৫ ইউনিটবিশিষ্ট মোট ৩২টি শেড নির্মাণ করা হয়। প্রতিটি শেডে ৫টি করে পরিবার বসবাস উপযোগী ৫২৫ ফুট দৈর্ঘ্য এবং ৫০০ ফুট প্রস্থের এ আশ্রায়ন প্রকল্পে মোট ১৬০টি অসহায় ও অতি দরিদ্র ছিন্নমূল পরিবার বসবাস করার সুযোগ পাবে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর